বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির পদ খোয়ালেন দিলীপ ঘোষ

শনিবার সকালে বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নাড্ডা জাতীয় স্তরের জন্য নতুন কমিটি ঘোষণা করেছেন। সেই তালিকায় নাম নেই দিলীপ ঘোষের। তালিকায় বাংলা থেকে একমাত্র নাম রয়েছে অনুপম হাজরার।
দিলীপ ঘোষ
দিলীপ ঘোষফাইল ছবি

বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হলো দিলীপ ঘোষকে। বাংলা থেকে জাতীয় স্তরের সংগঠনে কেবল মাত্র জায়গা পেয়েছেন অনুপম হাজরা।

শনিবার সকালে বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নাড্ডা জাতীয় স্তরের জন্য নতুন কমিটি ঘোষণা করেছেন। সেই তালিকায় নাম নেই মেদিনীপুরের বিজেপি সাংসদ দিলীপ ঘোষের। তালিকায় বাংলা থেকে একমাত্র নাম রয়েছে অনুপম হাজরার। আগের মতোই তিনি দলের সচিব পদে রয়েছেন। আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক নেতৃত্বে এই বড়সড় রদবদল করা হয়েছে বলে জানা গেছে।

গত কয়েকদিন ধরেই বাংলার রাজনৈতিক মহলে জল্পনা ছিল দিলীপ ঘোষকে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হবে। কিন্তু সেক্ষেত্রে মনে করা হচ্ছিল তাঁকে পরিবর্তে কেন্দ্রীয় মন্ত্রীর পদ দেওয়া হবে। কিন্তু কেন্দ্রীয় স্তরের সমস্ত পদ থেকে একেবারে ছেঁটে ফেলা হবে, এটা ভাবা হয়নি।

বিজেপি সূত্রে খবর, বিভিন্ন ইস্যু নিয়ে একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছেন দিলীপ ঘোষ। বার বার তাঁকে সতর্ক করা সত্ত্বেও তাতে কান দেননি তিনি। এই কারণেই তাঁকে দলীয় পদ থেকে সরানো হয়েছে। এর আগে বঙ্গ বিজেপির রাজ্য সভাপতির পদে ছিলেন তিনি। সেখান থেকে সরিয়ে দলের সর্ব ভারতীয় সহ-সভাপতি করা হয়েছিল তাঁকে।

এ নিয়ে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে, দিলীপ ঘোষ বলেন, "আগামী বছর লোকসভা নির্বাচনে লড়বেন যাঁরা, তাঁদের নাম রাখা হয়নি তালিকায়, যাতে নিজের নির্বাচনী কেন্দ্রে মনোনিবেশ করতে পারেন তাঁরা।"

যদিও শনিবার নতুন যে কমিটি ঘোষণা করেছেন নাড্ডা, সেখানে একাধিক সাংসদের নাম রয়েছে। কমিটিতে মোট ১১ জন সহ-সভাপতি রয়েছেন। যার মধ্যে উত্তরপ্রদেশের তিন জন; ছত্তিশগড়ের ২ জন; এবং ওড়িশা, নাগাল্যান্ড, মধ্যপ্রদেশ, রাজস্থান, কেরল ও তেলেঙ্গানার একজন করে নেতা রয়েছেন।

সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে রয়েছেন ৮ জন। যার মধ্যে বাংলার প্রাক্তন পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীও থাকছেন। 

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in