Congress: বিজেপি মেরুকরণের খেলা খেলছে, মানুষের মধ্যে ভয় সৃষ্টি করছে - সোনিয়া গান্ধী

কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি বলেন, দেশ কংগ্রেসের দিকে তাকিয়ে আছে এবং কংগ্রেস কর্মীদের এখান থেকে এবং বাইরে থেকে ঐক্যের বার্তা দেওয়া উচিত।
Congress: বিজেপি মেরুকরণের খেলা খেলছে, মানুষের মধ্যে ভয় সৃষ্টি করছে - সোনিয়া গান্ধী
কংগ্রেস চিন্তন শিবিরে সোনিয়া গান্ধীছবি আইএনসি ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বিজেপি ‘মেরুকরণের খেলা খেলছে এবং জনসাধারণের মধ্যে ভীতি সৃষ্টি করছে’। শুক্রবার উদয়পুরে কংগ্রেস 'চিন্তন শিবির'-এ তাঁর উদ্বোধনী ভাষণে, সোনিয়া গান্ধী বিজেপিকে নিশানা করে এই অভিযোগ করেছেন।

তিনি বলেন, "এখনই এটি বেদনাদায়কভাবে স্পষ্ট হয়ে গেছে যে প্রধানমন্ত্রী মোদি এবং তাঁর সহকর্মীরা তাদের সর্বোচ্চ শাসন, ন্যূনতম সরকার স্লোগান দ্বারা আসলে কী বোঝাতে চেয়েছেন। এর অর্থ দেশকে মেরুকরণের একটি স্থায়ী অবস্থায় রাখা, মানুষকে ভয় ও নিরাপত্তাহীনতার অবস্থায় থাকতে বাধ্য করা। নিষ্ঠুরভাবে লক্ষ্যবস্তু করে সংখ্যালঘুদের ওপর আক্রমণ এবং প্রায়শই নৃশংসতার শিকার হয় যারা তাঁরা আমাদের সমাজের অবিচ্ছেদ্য অংশ এবং আমাদের প্রজাতন্ত্রের সমান অধিকারপ্রাপ্ত নাগরিক।"

কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি বলেন, দেশ কংগ্রেসের দিকে তাকিয়ে আছে এবং কংগ্রেস কর্মীদের এখান থেকে এবং বাইরে থেকে ঐক্যের বার্তা দেওয়া উচিত যাতে তাঁরা দলের বিভিন্ন ফোরামের ভিতরে স্বাধীনভাবে কথা বলতে পারেন।

সোনিয়া গান্ধী বলেন, সাম্প্রতিক ভোটের পরাজয়ের বিষয়ে সচেতন ছিলেন, তবে তিনি এই ফলাফলে ভীত নই কারণ দল সমস্ত চ্যালেঞ্জ স্বীকার করে সংগ্রামের পথ বেছে নেবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.