দরদাম করে কংগ্রেস বিধায়কদের কিনছে বিজেপি: বিজয়ন

ক্ষমতা হস্তান্তরের জন্য বিজেপির রুটিনে পরিণত হয়েছে এই কেনাবেচা। যা দলীয় নৈতিকতাকে বিসর্জন দিয়ে সাংগঠনিক প্রতিষ্ঠানগুলোকে ভেঙে দিচ্ছে। বর্তমানে যার ফাঁদে পড়েছে কংগ্রেস।
কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন
কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নফাইল ছবি- সংগৃহীত

তিরুঅনন্তপুরম, ২৩ ফেব্রুয়ারি: পুদুচেরির গণতন্ত্র বিক্রেতা ও ক্রেতার মধ্যে আবদ্ধ হয়ে রয়ে গিয়েছে। পুদুচেরির কংগ্রেস সরকার পড়ে যাওয়ার পরে ঠিক এমন ভাষায় আক্রমণ শানিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তিনি জানিয়েছেন, ভারতীয় গণতন্ত্রের ইতিহাসে একটি লজ্জাজনক পর্যায় এটি।বিজেপি কংগ্রেস বিধায়কদের দরদাম করে কিনে নিচ্ছে বলেও সরাসরি অভিযোগ করেছেন তিনি।

ক্ষমতা হস্তান্তরের জন্য বিজেপির রুটিনে পরিণত হয়েছে এই কেনাবেচা। যা দলীয় নৈতিকতাকে বিসর্জন দিয়ে সাংগঠনিক প্রতিষ্ঠানগুলোকে ভেঙে দিচ্ছে। বর্তমানে যার ফাঁদে পড়েছে কংগ্রেস।

পিনারাই বিজয়ন

বিজেপির মোডাস অপারেন্ডি হচ্ছে, টাকা দিয়ে গণতন্ত্র কিনে নেওয়া ও ধর্মান্ধতা সৃষ্টি করার মতো বিপজ্জনক খেলা। কোনও কংগ্রেস বিধায়ককে জিনিসের লোভ দেখিয়ে, তো কাউকে ক্ষমতার লোভ দেখিয়ে ভাঙানো হয়েছে। আর এই পদ্ধতিই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে, টাকা ও ক্ষমতার লোভ দেখিয়ে কীভাবে রাজনীতিকে নোংরা করা হচ্ছে। যে বিধায়করা কংগ্রেসের টিকিটে দাঁড়িয়ে জিতে এসেছিলেন, তাঁরা বিজেপিতে চলে যাওয়ার আগে এক মুহুর্তও ভাবছেন না। একটি দলের নেতারা যদি নিজেদের রাজনৈতিক জীবন ও মানুষের বিশ্বাস শুধুমাত্র টাকার লেনদেনের জন্য ভাঙতে পারেন, তাহলে সেই দলের কী অবস্থা হতে পারে, তা সহজেই অনুমেয়।

বিজয়ন নিজের ফেসবুক পেজে জানিয়েছেন, পুদুচেরি দেখিয়ে দিয়েছে বামপন্থীদের আরও জোর দিয়ে নিজেদের গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতাকে বাঁচিয়ে রাখতে আরও চেষ্টা চালিয়ে যেতে হবে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in