কৃষকদের বিরুদ্ধে হিংসা ছড়ানোর জন্য যুবকদের উসকানি দিচ্ছে বিজেপি - নরেশ টিকাইত

কৃষকদের বিরুদ্ধে হিংসা ছড়ানোর জন্য যুবকদের উসকানি দিচ্ছে বিজেপি - নরেশ টিকাইত
গত ৩ এপ্রিল আলিগড়ে মহাপঞ্চায়েতছবি সৌজন্য নরেশ টিকাইতের ট্যুইটার হ্যান্ডেল

রাজস্থানে কৃষক নেতা রাকেশ টিকাইতের কনভয়ে হামলার ধটনায় বিজেপির পরোক্ষ প্ররোচনা রয়েছে বলে দাবি করেছেন বিকেইউ-এর সাধারণ সম্পাদক নরেশ টিকাইত। তিনি দাবি করেছেন, বিজেপি যুব সমাজকে প্ররোচনা দিচ্ছে, উস্কানি দিচ্ছে হিংসা ছড়ানোর জন্য। যাতে বিতর্কিত তিন কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকে অন্যদিকে ঘুরিয়ে দেওয়া যায়।

আরওয়ারে কৃষক নেতার কনভয়ে হামলার পিছনে ছিল এবিভিপির ছাত্ররা। পুলিশ ঘটনায় জড়িত থাকার জন্য এক ছাত্র নেতাকে গ্রেপ্তার করেছিল। উল্লেখ্য, হামলার সময় টিকাইত তাঁর গাড়িতে ছিলেন না। নরেশ আরও বলেন, 'আমরা এইসব ছাত্রদের মাফ করে দিয়েছি। আমরা চাইনা তাদের কেরিয়ার নষ্ট হোক। সেই জন্যই রাজস্থান সরকারকে এইসব পড়ুয়াদের বিরুদ্ধে কোনও আইনি পদক্ষেপ না করার আবেদনও জানানো হয়েছে।' ঘটনার প্রতিবাদে গাজিয়াবাদে এক প্রতিবাদ সভায় কিষাণ মহাপঞ্চায়েত চলাকালীন নরেশ বলেন, সরকার চাইছে এই শান্তিপূর্ণ এই কৃষক আন্দোলনকে হিংসায় পরিবর্তন করতে। এর আগেও বার বার এই চেষ্টা চালানো হয়েছে। তিনি বলেন, কৃষকরা সরকারের সঙ্গে কখনই ঝামেলায় জড়াতে চায় না।

নরেশ টিকাইতের আরও অভিযোগ, আন্দোলন চলাকালীন প্রায় ৩০০ কৃষকের মৃত্যুর পরও সরকার একটি শব্দও বলেনি। শাসক সরকারের সাংসদ, বিধায়করা কৃষকদের প্রশ্নের উত্তর দিতে না পারার জন্য অপমানিত হচ্ছেন। কিন্তু হুঁশ নেই সরকারের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in