গণতন্ত্রের প্রতি কোনও শ্রদ্ধা নেই, কেন্দ্রীয় সংস্থার অপব্যবহার করছে BJP সরকার: মল্লিকার্জুন খাড়গে

কংগ্রেস শাসিত রাজ্যেগুলিতে সরকার ফেলার জন্য এই চক্রান্ত হচ্ছে বলে দাবি করেন তিনি। খাড়গে বলেন, কেন্দ্রের বিজেপি সরকারকে সমর্থন যোগাচ্ছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS)।
মল্লিকার্জুন খাড়গে
মল্লিকার্জুন খাড়গেফাইল ছবি

কংগ্রেসের সভাপতি নির্বাচনের একদিন আগে, রবিবার, কেন্দ্রের বিজেপি সরকারের নিন্দায় সরব হয়েছেন মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge), যিনি দলের সভাপতি নির্বাচনের লড়াইয়ে আছেন।

বেঙ্গালুরুতে, কংগ্রেসের পার্টি অফিসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে অপব্যবহারের অভিযোগ করেন কংগ্রেসের সভাপতি নির্বাচনের পদপ্রার্থী খাড়গে। বিশেষ করে, কংগ্রেস শাসিত রাজ্যেগুলিতে সরকার ফেলার জন্য এই চক্রান্ত হচ্ছে বলে দাবি করেন তিনি। খাড়গে বলেন, কেন্দ্রের বিজেপি সরকারকে সমর্থন যোগাচ্ছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS)।

মধ্যপ্রদেশ, গোয়া এবং মণিপুরে কংগ্রেস-নেতৃত্বাধীন সরকারকে ফেলে দেওয়ার জন্য মোদী সরকারকে কাঠগড়ায় তুলে, বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক দিয়েছেন খাড়গে। একইসঙ্গে, দেশে গণতন্ত্র রক্ষা করার জন্য একটি শক্তিশালী বিরোধী দলের প্রয়োজনীয়তার উপর জোর দেন তিনি।

সোমবার, কংগ্রেসের সভাপতি নির্বাচন (AICC Presidential poll)। এই নির্বাচনে, কর্ণাটক থেকে ভোট দেবেন কংগ্রেসের ৪৯৪ জন ব্যক্তি।

এই নির্বাচনে মল্লিকার্জুন খাড়গের প্রতিদ্বন্দ্বী হলেন শশী থারুর (Shashi Tharoor)। তবে, পুরো বিষয়টিকে ‘বন্ধুত্বপূর্ণ লড়াই' হিসাবে দেখছেন খাড়গে। প্রবীণ এই কংগ্রেস নেতা জানান, দলকে শক্তিশালী করার জন্য কংগ্রেসের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

মল্লিকার্জুন খাড়গে
CPI Party Congress: পার্টি কংগ্রেসের মঞ্চ থেকে কংগ্রেসের সঙ্গে জোটের দাবি কেরালার প্রতিনিধিদের
মল্লিকার্জুন খাড়গে
'ভুল আর পক্ষপাতিত্বে ভরা': Global Hunger Index-এ আরও ৬ ধাপ নেমে যাওয়ায় দাবী মোদী সরকারের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in