বিজেপির টিকিটে ভোটে লড়ছেন উন্নাও ধর্ষণ-কান্ডে সাজাপ্রাপ্ত কুলদীপ সেঙ্গারের স্ত্রী
কুলদীপ সিংহ সেঙ্গারফাইল ছবি

বিজেপির টিকিটে ভোটে লড়ছেন উন্নাও ধর্ষণ-কান্ডে সাজাপ্রাপ্ত কুলদীপ সেঙ্গারের স্ত্রী

স্বামী বিতাড়িত হলেও, বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতা রয়েছে সঙ্গীতার। যে ববাঙ্গারমউ বিধানসভা কেন্দ্রে বিধায়ক ছিলেন কুলদীপ, সেই কেন্দ্রের উপনির্বাচনের সময় বিজেপি প্রার্থীর হয়ে প্রচার করতে দেখা যায় সঙ্গীতাকে।

উন্নাও ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হয় বিজেপির বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গার। ঘটনার জেরে বিধায়ক পদ হারান কুলদীপ। বিজেপি তাকে বিতাড়িতও করে। এহেন ব‍্যক্তির স্ত্রী-কে নির্বাচনে দাঁড় করাচ্ছে বিজেপি।

কুলদীপের স্ত্রী সঙ্গীতা সেঙ্গারকে উত্তরপ্রদেশে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য টিকিট দিয়েছে বিজেপি। ফতেপুর চৌরাসি ত্রিতয়ার প্রার্থী হচ্ছেন তিনি। ২০১৬ থেকে উন্নাওয়ের জেলা পঞ্চায়েত চেয়ারপার্সন হিসেবে কাজ করছেন সঙ্গীতা।

আগামী ১৫ এপ্রিল থেকে উত্তরপ্রদেশে ৪ দফায় পঞ্চায়েত নির্বাচন। ফল প্রকাশ হবে ২ মে। আগে কোনও দলের প্রতীকে পঞ্চায়েত নির্বাচন হত না যোগী রাজ্যে। এই প্রথম হবে। সেই মতো বৃহস্পতিবার ৫১ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি।

স্বামী বিতাড়িত হলেও, বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতা রয়েছে সঙ্গীতার। যে ববাঙ্গারমউ বিধানসভা কেন্দ্রে বিধায়ক ছিলেন কুলদীপ, সেই কেন্দ্রের উপনির্বাচনের সময় বিজেপি প্রার্থী শ্রীকান্ত কাটিয়ারের হয়ে প্রচার করতে দেখা যায় সঙ্গীতাকে। এবার তাঁকে পঞ্চায়েত নির্বাচনে দাঁড় করাচ্ছে বিজেপি। তাঁর হয়ে প্রচারে ঝাঁপিয়ে পড়ছেন বিজেপির প্রথম সারির নেতৃত্বরা।

উল্লেখ্য, উন্নাওয়ের নির্যাতিতাকে ধর্ষণের অভিযোগে আদালতের রায়ে কুলদীপ সেঙ্গার যাবজ্জীবনের সাজা খাটছে। এছাড়াও নির্যাতিতার বাবার রহস্য মৃত্যুর ঘটনায় যুক্ত থাকায় ২০২০ সালে কুলদীপকে ফের দোষী সাব্যস্ত করে আদালত। তাঁর ১০ লক্ষ টাকা জরিমানা ও ১০ বছরের হাজতবাসের সাজা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in