Bihar: তেজস্বী যাদব চিরাগ পাশোয়ান বৈঠক ঘিরে রাজনৈতিক জল্পনা

চিরাগ পাসোয়ান এবং তেজস্বী যাদব - দু'জনেই সংবাদমাধ্যমের সামনে জানিয়েছেন তাঁদের বাবারা অত‍্যন্ত ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। দু'জনেই যৌথভাবে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে আক্রমণ করেছেন।
Bihar: তেজস্বী যাদব চিরাগ পাশোয়ান বৈঠক ঘিরে রাজনৈতিক জল্পনা
তেজস্বী যাদব ও চিরাগ পাশোয়ানছবি তেজস্বী যাদবের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

এলজেপি সাংসদ চিরাগ পাসোয়ানের সাথে আরজেডি নেতা তেজস্বী যাদবের বৈঠক ঘিরে বিহার তথা জাতীয় রাজনীতিতে শুরু হয়েছে গুঞ্জন। আজ পাটনাতে তেজস্বী যাদবের সাথে সাক্ষাৎ করেন চিরাগ পাসোয়ান।

তাঁর বাবা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ানের প্রথম মৃত্যুবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা জানাতে উপস্থিত থাকার জন্য তেজস্বী যাদবকে আমন্ত্রণ জানাতে গিয়েছিলেন চিরাগ পাসোয়ান। আগামী রবিবার ১২ সেপ্টেম্বর এই শ্রদ্ধা অনুষ্ঠান হবে।

চিরাগ পাসোয়ান এবং তেজস্বী যাদব - দু'জনেই সংবাদমাধ্যমের সামনে জানিয়েছেন তাঁদের বাবারা অত‍্যন্ত ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। দু'জনেই যৌথভাবে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে আক্রমণ করেছেন। কিন্তু আনুষ্ঠানিকভাবে একসাথে লড়াই করা সংক্রান্ত প্রশ্নের উত্তর এড়িয়ে গেছেন।

পাটনাতে তেজস্বী যাদবকে পাশে নিয়ে সাংবাদিকদের সামনে চিরাগ পাসোয়ান বলেন, "আমাদের পরিবার অনেকদিন থেকেই একে অপরের ঘনিষ্ঠ। আমার বাবা এবং লালুপ্রসাদ যাদব (তেজস্বী যাদবের বাবা) বহুবছর ধরে একসাথে কাজ করেছেন। আমার বাবা চাইবেন এরকম একটি অনুষ্ঠানে লালুজী অংশ নিন।"

তিনি আরও জানিয়েছেন, লালুপ্রসাদ যাদবকে ব্যক্তিগতভাবে আমন্ত্রণ জানাতে আগামীকাল দিল্লি যাবেন তিনি।

জেডিইউ প্রধান নীতিশ কুমারকে আমন্ত্রণ করবেন কিনা সেই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি কিছুটা কটাক্ষের সুরে বলেন, "আমি ওনার অ‍্যাপয়েন্টমেন্ট চেয়েছিলাম কিন্তু মুখ্যমন্ত্রীর সাথে দেখা করা সহজ ব‍্যাপার নয়, বিশেষ করে সেটা যখন আমি দেখা করবো। উনি অ‍্যাপয়েন্টমেন্ট দেননি আমায়।"

বিহার বিধানসভার বিরোধী দলনেতা তেজস্বী যাদব পাসোয়ানদের উদ্দেশ্য করে বলেন, "আমরা একই পরিবারের লোক। ২০১০ সালে যখন আমি যখন প্রথম রাজনীতিতে আসি, তখন রামবিলাস পাসোয়ানের কাছ থেকে অনেক কিছু শিখেছিলাম আমি। যদি লালুজীর শরীর সুস্থ থাকে তাহলে উনিও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। পাসোয়ানজীর মৃত্যুতে উনি খুব দুঃখ পেয়েছিলেন। ওঁরা অনেকদিনের পুরনো কমরেড।"

নীতিশ কুমারের অ‍্যাপয়েন্টমেন্ট না পাওয়া প্রসঙ্গে চিরাগ পাসোয়ানের মন্তব্যের কথা উল্লেখ করে তেজস্বী যাদব বলেন, "এই ধরনের অনুষ্ঠানে কেউ যদি আমন্ত্রণ জানানোর জন্য অ‍্যাপয়েন্টমেন্ট চান, তাহলে তাঁকে সেই সময়টা দেওয়া উচিত।"

সম্প্রতি চিরাগ পাসোয়ানকে দলের সভাপতির পদ থেকে সরিয়ে এলজেপি সভাপতি হয়েছেন তাঁর কাকা পশুপতি পারস। লোকসভায় এলজেপি দলনেতার পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে চিরাগকে। এরপরই লালুপ্রসাদ যাদব চিরাগকে তাঁর ছেলে তেজস্বীর সাথে জোট বেঁধে লড়াই করার আমন্ত্রণ জানিয়েছিলেন। এই বিষয়ে আজ প্রশ্ন করা হলে চিরাগ পাসোয়ান সাংবাদিকদের বলেন, "আজকের বৈঠকে রাজনীতি নিয়ে কোনো আলোচনা হওয়া উচিত নয়। আমি আজ ব‍্যক্তিগত কারণে এখানে এসেছি। এটা রাজনৈতিক প্রশ্নের সময় নয়।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in