Bihar: উদয়পুরের হত্যাকারীর সঙ্গে বিজেপি নেতৃত্বের ছবি - নিন্দা তেজস্বীর

রবিবার রাতে পরপর দুটি টুইটে, তেজস্বী বলেন: "কিছু ছবি পাবলিক ডোমেনে প্রকাশিত হয়েছে। যা থেকে বোঝা যায় অভিযুক্তদের সঙ্গে বিজেপি নেতাদের সম্পর্ক রয়েছে।"
তেজস্বী যাদব
তেজস্বী যাদবগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

উদয়পুরে কানহাইয়া লাল হত্যা মামলার অন্যতম অভিযুক্ত রিয়াজ আখতারির সঙ্গে বিজেপির যোগাযোগ ছিল। সোশ্যাল মিডিয়ায় এই সংক্রান্ত একাধিক ছবি প্রকাশিত হবার পর রবিবার একথা জানিয়েছেন আরজেডি নেতা তেজস্বী যাদব।

রবিবার রাতে পরপর দুটি টুইটে, তেজস্বী বলেন: "কিছু ছবি পাবলিক ডোমেনে প্রকাশিত হয়েছে। যা থেকে বোঝা যায় অভিযুক্তদের সঙ্গে বিজেপি নেতাদের সম্পর্ক রয়েছে।"

তেজস্বী তাঁর ট্যুইটে বলেন, "যদি একটি অ-বিজেপি শাসিত রাজ্যে এই ধরণের কোনও দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে, সেক্ষেত্রে কেন্দ্র অবিলম্বে হস্তক্ষেপ করে এবং এর অধীনে আসা কর্তৃপক্ষের কাছে তদন্ত হস্তান্তর করে। বেশিরভাগ দেশবিরোধী, যারা নৈরাজ্যবাদ, ঘৃণা, সন্ত্রাসবাদ, রোমাঞ্চ এবং শান্তিতে বিঘ্ন ঘটায় তাদের আরএসএস এবং বিজেপির সাথে প্রত্যক্ষ বা পরোক্ষ সম্পর্ক রয়েছে।”

তিনি আরও বলেন, "বিজেপি সাংবিধানিক সত্ত্বার সংখ্যাগরিষ্ঠ অংশ দখল করে নিয়েছে এবং তাঁকে রক্ষা করতে যে কোনও প্রান্তে তাদের যেতে হবে। আমাদের দেশের পরিস্থিতি ভাল নয়।"

এর আগে শনিবার, জন অধিকার পার্টির (জেএপি) সভাপতি রাজেশ রঞ্জন ওরফে পাপ্পু যাদবও অভিযোগ করেছিলেন যে কানহাইয়া লালের হত্যার সাথে বিজেপি এবং আরএসএস সরাসরি জড়িত।

তিনি বলেন যে, হামলাকারীদের একজন রিয়াজ ছিলেন রাজস্থানের বিজেপি সংখ্যালঘু শাখার নেতা এবং প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী গুলাবচাঁদ কাটারিয়ার ঘনিষ্ঠ সহযোগী।

এক ভিডিও বিবৃতিতে, পাপ্পু যাদব বিজেপি নেতাদের ভূমিকা এবং হত্যাকারীর সাথে তাদের সংযোগ নিশ্চিত করতে ভয়াবহ ঘটনার উচ্চ-পর্যায়ের তদন্ত দাবি করেছেন।

পাপ্পু বলেন, "উদয়পুরের ভয়ঙ্কর সন্ত্রাসী ঘটনার সাথে জড়িত ব্যক্তি বিজেপির সংখ্যালঘু শাখার সদস্য এবং রাজস্থানের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী গুলাব চাঁদ কাটারিয়ার সাথে তার একটি ছবি রয়েছে৷ আমরা বিজেপির ষড়যন্ত্র এবং এর পিছনে যারা রয়েছে তা উদঘাটনের জন্য এই ঘটনার ATS তদন্ত দাবি করছি৷" তদন্তটি অভিযুক্তদের টেলিফোনিক কথোপকথন এবং তাদের ফোন অবস্থানের উপর ভিত্তি করে হওয়া উচিত। এটি সর্বজনীন ডোমেনে প্রকাশ করা উচিত।"

পাপ্পু যাদব বলেন, "উদয়পুরের ভয়ঙ্কর সন্ত্রাসী ঘটনায় আমার সন্দেহ ছিল। উদয়পুরের সন্ত্রাসী ঘটনাটি ষড়যন্ত্র ছাড়া করা সম্ভব নয়।"

- with IANS inputs

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in