Bihar: কেন্দ্রের মোদী সরকার প্রতি মাসে ১.৩ কোটি মানুষের রোজগার ছিনিয়ে নিচ্ছে - তেজস্বী যাদব

শনিবার এক ট্যুইট বার্তায় তেজস্বী জানান, "২০২০ সালে বিহার বিধানসভা নির্বাচনের সময়, এনডিএ ১৯ লাখ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল।
তেজস্বী যাদব
তেজস্বী যাদবফাইল ছবি, ন্যাশনাল হেরাল্ডের সৌজন্যে

কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার প্রতি মাসে গড়ে ১.৩ কোটি করে চাকরি কেড়ে নিচ্ছে। শনিবার রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) নেতা তেজস্বী যাদব এই অভিযোগ করেছেন।

শনিবার এক ট্যুইট বার্তায় তেজস্বী জানান, "২০২০ সালে বিহার বিধানসভা নির্বাচনের সময়, এনডিএ ১৯ লাখ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। ২০১৪ সালের লোকসভা নির্বাচনের সময়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং আশ্বাস দিয়েছিলেন যে ২০২২ সাল পর্যন্ত দেশের ৮০ কোটি মানুষের কর্মসংস্থান করা হবে। চাকরি দেওয়ার পরিবর্তে, এই সরকার প্রতি মাসে ১.৩ কোটি চাকরি কেড়ে নিচ্ছে।"

আরজেডি নেতা বিজেপি সরকার এবং বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের বিরুদ্ধে যে প্রধান ইস্যুগুলি উত্থাপন করছেন তার মধ্যে একটি হল বেকারত্ব।

২০২০ বিহার বিধানসভা নির্বাচনের সময়, তেজস্বী ক্ষমতায় এলে তাঁর প্রথম মন্ত্রিসভার বৈঠকে ১০ লাখ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। ওই সময়েই এনডিএ নেতারা বিহারের যুবকদের ১৯ লাখ চাকরি দেবার পালটা প্রতিশ্রুতি দেন।

আরজেডি নেতা এর আগে বলেছিলেন, প্রধানমন্ত্রী সম্প্রতি আগামী দেড় বছরে ১০ লক্ষ চাকরি দেওয়ার ঘোষণা করেছেন। এক্ষেত্রে তাঁর প্রশ্ন, "বিহার সরকার ১৯ লাখ চাকরি দেওয়ার দাবি করছে এবং কেন্দ্র বলছে যে তারা ১০ লাখ চাকরি দেবে। বিহারে প্রতিশ্রুত ১৯ লাখ চাকরির মধ্যে ১০ লাখ চাকরি কি গণনা হবে?"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in