Bihar: বিহারের বোচাহান কেন্দ্রে এগিয়ে আরজেডি, অনেক পিছিয়ে বিজেপি

নির্বাচন কমিশন সূত্রে পাওয়া খবর অনুসারে সাত রাউন্ড গণনার শেষে এখনও পর্যন্ত এই কেন্দ্রে আরজেডি প্রার্থী পেয়েছেন ২৩,৭১২ ভোট। তাঁর মূল প্রতিপক্ষ বিজেপি প্রার্থী বেবী কুমারী পেয়েছেন ১৩,৫৮৪ ভোট।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

বিহারের বোচাহান কেন্দ্রের উপনির্বাচনে অনেকটাই এগিয়ে আরজেডি প্রার্থী অমর পাশোয়ান। নির্বাচন কমিশন সূত্রে পাওয়া খবর অনুসারে সাত রাউন্ড গণনার শেষে এখনও পর্যন্ত এই কেন্দ্রে আরজেডি প্রার্থী পেয়েছেন ২৩,৭১২ ভোট। তাঁর মূল প্রতিপক্ষ বিজেপি প্রার্থী বেবী কুমারী পেয়েছেন ১৩,৫৮৪ ভোট। উল্লেখ্য, রাজ্যের নীতিশ কুমার সরকারের জোটসঙ্গী ভিআইপি বিধায়কের মৃত্যুতে এই আসন শূন্য হয়েছিলো। এখনও পর্যন্ত ফলাফলের গতিপ্রকৃতি অনুসারে এই আসন হারাতে চলেছে সরকার পক্ষ।

বিহারের মুজফফরপুর জেলার বোচাহান বিধানসভা কেন্দ্রে ২,৯০,৭৬৪ জন ভোটার রয়েছে, যার মধ্যে ১,৫৩,০৭৮ জন পুরুষ এবং ১,৩৭,৩৮২ জন মহিলা ভোটার রয়েছে৷ তিনজন মহিলা প্রার্থীসহ মোট ১৩ জন প্রার্থী এই কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২০২০ রাজ্য বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে ভিআইপি বিধায়ক প্রয়াত মুসাফির পাসোয়ান আরজেডি-র রামাই রামকে ১১,২৬৮ ভোটে পরাজিত করেন। সেবার মুসাফির পাসোয়ান পেয়েছিলেন ৪২.৬২ শতাংশ ভোট এবং আরজেডি প্রার্থী পেয়েছিলেন ৩৬.৪৫ শতাংশ ভোট।

উল্লেখযোগ্যভাবে এবারের ভোটে বেশ কয়েকজন ভোটার দাবি করেছিলেন যে তারা রাজ্যে সরকার পরিবর্তনের জন্য ভোট দিচ্ছেন। একটি আসনের ফলাফল সরকার পরিবর্তনের জন্য যথেষ্ট কিনা জানতে চাইলে, তাঁরা বলেন, রাজ্যের মানুষ যে রাজ্য সরকারের পরিবর্তন চাইছেন তার ইঙ্গিত এই নির্বাচনী ফলাফল থেকেই পাওয়া যাবে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in