Bihar: বিহারে জোর তৎপরতা, নীতিশের সঙ্গে সাক্ষাতের আগেই রাজ্যপালের কাছে বিজেপি প্রতিনিধি দল

মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন রাজনৈতিক দলের বৈঠক এবং JDU-BJP জোট ভেঙে যাওয়ার কথা প্রকাশ্যে আসায় সেই উত্তেজনা আরও বেড়েছে। বিহারের রাজ্যপাল ফাগু চৌহান আজই দুপুর ২টায় নীতীশ কুমারকে সময় দিয়েছেন।
নীতিশ কুমার ও তেজস্বী যাদব
নীতিশ কুমার ও তেজস্বী যাদবগ্রাফিক্স সুমিত্রা নন্দন

বিহারে রাজনৈতিক পালাবদলের মুখে চরম উত্তেজনা রাজনৈতিক মহলে। মঙ্গলবার সকাল থেকে দফায় দফায় বিভিন্ন রাজনৈতিক দলের বৈঠক এবং জেডিইউ-বিজেপি জোট ভেঙে যাওয়ার কথা প্রকাশ্যে আসায় সেই উত্তেজনা আরও বেড়েছে। বিহারের রাজ্যপাল ফাগু চৌহান আজই দুপুর ২টায় নীতীশ কুমারকে সাক্ষাৎকারের সময় দিয়েছেন।

মুখ্যমন্ত্রী নীতীশ কুমার দুপুর ১ টায় সাক্ষাৎকারের সময় চাওয়ার পরে তাঁকে ২ টার সময় যেতে বলা হয়েছে। ইতিমধ্যেই, ১ অ্যান মার্গে মুখ্যমন্ত্রীর বাসভবনে জনতা দলের (ইউনাইটেড) সভা চলছিল তা শেষ হয়েছে।

সূত্র জানিয়েছে যে বিহারের রাজ্যপাল ফাগু চৌহান নীতীশ কুমারকে দুপুর ২ টায় সময় দিয়েছেন কারণ বিজেপির মন্ত্রীরা দুপুর ১.৩০-এ তাঁর সাথে দেখা করবেন।

সূত্র আরও জানিয়েছে, বিজেপির ১৬ জন মন্ত্রী রাজ্যপালের কাছে তাদের পদত্যাগপত্র জমা করবেন। বিজেপির মন্ত্রীরা উপমুখ্যমন্ত্রী তারকিশোর প্রসাদের সরকারি বাসভবনে জড়ো হয়েছেন এবং সেখান থেকে তাঁর রাজভবনে যাবেন।

বিজেপি তাদের ভবিষ্যত পরিকল্পনা জানাতে পাটনায় দুপুর ১.৩০ টায় একটি সাংবাদিক সম্মেলনের ঘোষণা করেছে।

- with IANS inputs

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in