Bihar: অগ্নিপথ প্রকল্পের বিরোধিতা - বর্ষাকালীন অধিবেশনের প্রথম দিনেই বিরোধী বিধায়কদের বিক্ষোভ

অগ্নিপথ প্রকল্প ইস্যুতে শুক্রবার বিহার বিধানসভায় বর্ষাকালীন অধিবেশনের প্রথম দিনে সরব হলেন রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) এবং বাম দলের বিধায়করা।
বিহার বিধানসভা
বিহার বিধানসভাছবি সৌজন্য বিহার বিধানসভা ডট এনআইসি ডট ইন

অগ্নিপথ প্রকল্প ইস্যুতে শুক্রবার বিহার বিধানসভায় বর্ষাকালীন অধিবেশনের প্রথম দিনে সরব হলেন রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) এবং বাম দলের বিধায়করা। সেনাবাহিনীতে নিয়োগ সংক্রান্ত কেন্দ্রীয় সরকারের অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় এদিন তারা প্রতিবাদ জানান।

সিনিয়র আরজেডি নেতা এবং প্রধান মুখপাত্র ভাই বীরেন্দ্র বলেন: "প্রত্যেক দলের নেতারা অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে একটি প্রস্তাব পাস করবেন এবং নরেন্দ্র মোদী সরকারের কাছে পাঠাবেন।"

বাম দলের বিধায়ক মাহবুব আলম বলেছেন: "নরেন্দ্র মোদি সরকারের স্বেচ্ছাচারিতার কারণে যুবকদের ভবিষ্যত অন্ধকার হয়ে আসছে। আমাদের দেশের যুবকদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে হবে।"

তিনি আরও বলেন, "কেন্দ্রের নিষেধাজ্ঞামূলক নীতি যুবকদের উপর চাপ সৃষ্টি করছে। রাজ্যগুলির নিজ নিজ সরকার বিক্ষোভকারীদের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করেছে এবং তাদের জেলে আটক করেছে।

আলম বলেন, "তারা তাদের ভবিষ্যতের জন্য প্রতিবাদ করছিল। কিন্তু কেন্দ্র বিহারের মতো রাজ্যগুলির উপর আন্দোলন দমন করতে চাপ প্রয়োগ করছে, যেখানে জেডি (ইউ)-বিজেপি জোট সরকার আছে। তারা ভাবছে যে অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে আন্দোলন শেষ হয়েছে, কিন্তু আমি বলতে চাই যে প্রতিবাদ এখন সবে শুরু হয়েছে।”

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in