Bihar: বিষমদ কাণ্ডে মৃত বেড়ে ২২! আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ৬

ঘটনাটি ঘটেছে রাজধানী পাটনা থেকে ১৫০ কিমি উত্তর-পশ্চিমে অবস্থিত মোতিহারি জেলার লক্ষীপুরম পাহাড়পুর এবং হরসিদ্ধি এলাকায়।
Bihar: বিষমদ কাণ্ডে মৃত বেড়ে ২২! আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ৬
ছবি - প্রতীকী

বিহারে বিষমদ কাণ্ডে মৃতের সংখ্যা ২২ ছাড়ালো। ৬ জন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে। ঘটনাটি ঘটেছে রাজধানী পাটনা থেকে ১৫০ কিমি উত্তর-পশ্চিমে অবস্থিত মোতিহারির লক্ষীপুরম পাহাড়পুর এবং হরসিদ্ধি এলাকায়।

২০১৬ সালে বিহারে মদ বিক্রি এবং সেবন নিষিদ্ধ ঘোষণা করেছিল নীতীশ সরকার। কিন্তু এরপর একাধিকবার বিহারে বিষমদ কাণ্ডে মৃত্যুর ঘটনা ঘটেছে। সেই তালিকায় নতুন সংযোজন মোতিহারির ঘটনা। সূত্রের খবর, শুক্রবার রাতে একটি ট্যাঙ্কে করে মদ আনা হয়েছিল মোতিহারিতে। সেখানেই চলে মদ বিতরণ। ওই মদ খেয়েই এখনও পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার বলেন, খুবই দুঃখজনক ঘটনা। আমি উচ্চপদস্থ আধিকারিকদের এই বিষয়ে পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিচ্ছি। তুরকাউলিয়াতে অভিযান চালিয়ে পুলিশ সাত জন মদ পাচারকারীকে গ্রেপ্তার করেছে। উদ্ধার হওয়া সমস্ত মদ বাজেয়াপ্ত করেছে তারা।"

আবগারি দপ্তরের অপরাধ দমন শাখা জানিয়েছে, পুরো বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হবে। কাউকে ছাড়া হবে না। সমস্ত আইনি পথ অবলম্বন করা হবে। ফরেন্সিকের একটি দল ওই স্থানে গিয়ে সবরকম প্রমাণ সংগ্রহ করেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, বিহারে মদ নিষিদ্ধ। কিন্তু এর আগেও এমন ঘটনা ঘটেছে। গত বছর ডিসেম্বর মাসেই বিহারের সরণে প্রায় ৮০ জনের মৃত্যু হয়েছিল বিষমদ পান করে। সেই সময় মুখ্যমন্ত্রী নীতিশ কুমার বলেছিলেন, 'বিহারে মদ নিষিদ্ধ। তাই গোপনে নকল মদ বিক্রির চেষ্টা চলছে, আর তা খেয়ে মানুষ মারা যাচ্ছে। মনে রাখতে হবে, মদ খারাপ এবং এটি সেবন করা উচিত নয়।'

Bihar: বিষমদ কাণ্ডে মৃত বেড়ে ২২! আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ৬
অ্যান্টিগুয়ার আদালতে বড় জয় মেহুল চোকসির, ভারতে ফেরাতে পারবে না মোদী সরকার!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in