Bihar: বিজেপিতে যোগ দিলেন একদা নীতিশ ঘনিষ্ঠ প্রাক্তন জেডিইউ সভাপতি আরসিপি সিং

নীতিশকুমারের একসময়ের ঘনিষ্ঠ সঙ্গী ছিলেন আরসিপি সিং। জেডিইউ-বিজেপি জোট থাকাকালীন আরসিপি সিংকে কেন্দ্রীয় মন্ত্রী করা হয়। নীতিশ কুমারের সঙ্গে সম্পর্কের অবনতির পর তাঁকে আর রাজ্যসভায় পাঠাননি নীতিশ কুমার।
বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন জেডিইউ সভাপতি আরসিপি সিং
বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন জেডিইউ সভাপতি আরসিপি সিংছবি বিজেপির কেন্দ্রীয় ট্যুইটার হ্যান্ডেলের ভিডিও থেকে স্ক্রীনশট

অবশেষে বিজেপিতেই যোগ দিলেন জেডি(ইউ)-এর প্রাক্তন জাতীয় সভাপতি আরসিপি সিং। বৃহস্পতিবার নয়াদিল্লীতে তিনি বিজেপিতে যোগ দেন। তাঁর এই যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং, বিজেপির মিডিয়ার দায়িত্বপ্রাপ্ত অনিল বালুনি এবং সঞ্জয় ময়ূখ।

নীতিশকুমারের একসময়ের ঘনিষ্ঠ সঙ্গী ছিলেন আরসিপি সিং। সেই সময় নীতিশ কুমার তাঁকে জেডিইউ-র জাতীয় সভাপতি করেন। জেডিইউ-বিজেপি জোট থাকাকালীন আরসিপি সিংকে নরেন্দ্র মোদী মন্ত্রীসভায় জেডিইউ-এর কোটায় মন্ত্রী করা হয়। যদিও নীতিশ কুমারের সঙ্গে সম্পর্কের অবনতির পর তাঁকে আর রাজ্যসভায় পাঠাননি নীতিশ কুমার। যার ফলে কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকে ইস্তফা দিতে বাধ্য হন আরসিপি সিং। এরপরেই তিনি জেডিইউ থেকেও ইস্তফা দেন।

এদিন প্রাক্তন জেডি(ইউ) নেতাকে বিজেপিতে স্বাগত জানিয়ে ধর্মেন্দ্র প্রধান বলেন, বিহারে জঙ্গল রাজ চলছে। রাজ্যে আইনের শাসন প্রতিষ্ঠা করতে, রাজ্যের উন্নয়নের স্বার্থে বিজেপি অটল বিহারী বাজপেয়ী এবং জর্জ ফারনান্ডেজ-এর নেতৃত্বে জোট গড়ে তুলেছিল।

তিনি আরও বলেন, এরপর দীর্ঘদিন বিজেপি জেডি(ইউ)-এর সঙ্গে জোট করে ক্ষমতায় ছিল। কিন্তু বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার তাঁর ব্যক্তিগত স্বার্থে বিজেপির সঙ্গে যোগাযোগ ছিন্ন করেছেন। এখন আরসিপি সিং-এর বিজেপিতে যোগদানে বিহারে বিজেপি শক্তিশালী হবে।

এদিন বিজেপিতে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে আক্রমণ করে সিং বলেন, দেশ এগোচ্ছে, কিন্তু বিহার একজায়গায় দাঁড়িয়ে আছে। গত তিনদিন ধরে নীতিশ কুমার অন্যান্য রাজ্যে ঘুরে বেড়াচ্ছেন বিরোধী জোটকে শক্তিশালী করতে, ২০২৪-এর লোকসভা নির্বাচনে বিজেপির বিরোধিতা করতে। কিন্তু আমরা নীতিশের কাছে জানতে চাই বিরোধীদের নেতা কে হবে?

সিং নীতিশকে আক্রমণ করে আরও বলেন, নীতিশের প্রধানমন্ত্রী হবার ইচ্ছে। আসলে উনি চিরকালের পি এম, পালটি মার। তিনি ওইরকমই থাকবেন।  

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in