বৈঠকে BJP-র মহিলা বিধায়ককে 'সুন্দরী' বলে মন্তব্য নীতিশ কুমারের, দলীয় শীর্ষ নেতৃত্বের কাছে নালিশ

বিধায়ক বলেন, "আমার শারিরীক গঠন সম্পর্কে মুখ্যমন্ত্রীর মন্তব্য অবমাননাকর। আমি জনসমক্ষে এটার পুনরাবৃত্তি করতে চাই না। উনি আমার থেকে সিনিয়র কিন্তু ওনার মন্তব্য আমাকে গভীরভাবে আঘাত করেছে।"
বৈঠকে BJP-র মহিলা বিধায়ককে 'সুন্দরী' বলে মন্তব্য নীতিশ কুমারের, দলীয় শীর্ষ নেতৃত্বের কাছে নালিশ
নীতিশ কুমার এবং নিক্কি হেমব্রমফাইল ছবি

আইনসভার বৈঠকে বিজেপির মহিলা বিধায়কের বক্তব্য থামিয়ে দিয়ে তাঁর শারীরিক সৌন্দর্য‍্যের প্রশংসা করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। মুখ্যমন্ত্রীর এই ব‍্যবহারে তিনি অত্যন্ত ব‍্যথিত বলে জানিয়েছেন বঙ্কা জেলার কাটোরিয়ার বিজেপি বিধায়ক নিক্কি হেমব্রম।

গত সোমবার এনডিএ সরকারের বিধায়কদের নিয়ে একটি বৈঠক হয়েছিল। সেখানে বিহারের জনজাতিদের বর্তমান অবস্থার কথা তুলে ধরেছিলেন নিক্কি হেমব্রম। বিধায়কের কথায়, তখন মুখ্যমন্ত্রী আচমকা তাঁকে থামিয়ে দিয়ে বলেন তিনি দেখতে সুন্দর কিন্তু নিজের বিধানসভা কেন্দ্রের সাথে কোনো যোগাযোগ নেই তাঁর। কারণ রাজ‍্য সরকার আদিবাসীদের জন্য অনেক কল‍্যাণমূলক উদ‍্যোগ চালু করেছে, যেগুলো সম্ভবত তিনি জানেন না। তাই উল্টো কথা বলছেন তিনি।

শুক্রবার বিধানসভার শীতকালীন অধিবেশনের শেষ দিনে বিষয়টি নিয়ে সরব হন নিক্কি হেমব্রম। বিজেপি হাইকমান্ডকে বিষয়টি জানানো হয়েছে বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, "রাজ‍্যে মহুয়া চাষের বিষয়টি নিয়ে কথা বলছিলাম আমি। আদিবাসীরা বহু বছর ধরে মহুয়া চাষের উপর নির্ভরশীল। এটা তাঁদের উপার্জনের প্রধান উৎস। কিন্তু রাজ‍্য সরকার রাজ‍্যে মদ নিষিদ্ধ করার উদ্দেশ্যে মহুয়া চাষ নিষিদ্ধ ঘোষণা করেছে। এর ‌ফলস্বরূপ উপজাতীয় লোকেরা অনাহারের পর্যায়ে পৌঁছেছেন। জীবিকা নির্বাহের জন্য রাজ‍্য সরকার কোনো বিকল্প কাজের ব‍্যবস্থা করেনি তাঁদের জন্য।"

তিনি বলেন, "আমার শারিরীক গঠন সম্পর্কে মুখ্যমন্ত্রীর মন্তব্য অবমাননাকর। আমি জনসমক্ষে এটার পুনরাবৃত্তি করতে চাই না। উনি আমার থেকে সিনিয়র কিন্তু ওনার মন্তব্য আমাকে গভীরভাবে আঘাত করেছে। আমি মঙ্গলবার দলীয় বিধায়কদের বৈঠকে এই বিষয়ে আমার বক্তব্য জানিয়েছি।"

সূত্রের খবর, মঙ্গলবার বিজেপি বিধায়কদের রুদ্ধদ্বার বৈঠক চলাকালীন রাজ‍্যের উপমুখমন্ত্রী তারকিশোর প্রসাদ বিষয়টি চাপা দিতে চেয়েছিলেন কিন্তু অন‍্যান‍্য বিধায়করা নিক্কি হেমব্রমকে সমর্থন করেছিলেন। পরিস্থিতির গুরুত্ব বুঝতে পেরে দলের রাজ‍্য সভাপতি নিক্কি হেমব্রমকে আশ্বাস দিয়েছেন দলের শীর্ষ নেতৃত্বকে এই বিষয়ে জানাবেন তিনি।

-With IANS Inputs

নীতিশ কুমার এবং নিক্কি হেমব্রম
বিজেপির সঙ্গ ছাড়ছেন নীতিশ কুমার! জাতিগত জনগণনা নিয়ে চাপানউতোর JDU ও BJP-র মধ্যে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in