Bihar: পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে বিজেপি এখন আর কোনো কথা বলেনা - লালুপ্রসাদ যাদব
লালুপ্রসাদ যাদব ও নীতিশ কুমার ফাইল ছবি

Bihar: পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে বিজেপি এখন আর কোনো কথা বলেনা - লালুপ্রসাদ যাদব

নীতিশকুমার দেশের মধ্যে সবথেকে উদ্ধত একজন মানুষ। বক্তা লালুপ্রসাদ যাদব। মঙ্গলবার রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) প্রধান লালুপ্রসাদ যাদব এই ভাষাতেই আক্রমণ করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে।

নরেন্দ্র মোদী সরকার দেশের সাধারণ মানুষের শিরদাঁড়া ভেঙে দিয়েছেন। সমস্ত জিনিসের দাম লাগামছাড়া। পেট্রোল ডিজেলের দাম আকাশছোঁয়া। যখন বিজেপি বিরোধী আসনে ছিলো তখন পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে হইচই করতো। কিন্তু এখন বিজেপির কোনো নেতা এই বিষয়ে কোনো কথা বলেনা। মঙ্গলবার একথা জানিয়েছেন লালুপ্রসাদ যাদব।

মঙ্গলবার রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) প্রধান লালুপ্রসাদ যাদব বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে আক্রমণ করে বলেন, নীতিশকুমার দেশের মধ্যে সবথেকে উদ্ধত একজন মানুষ।

এদিন লালুপ্রসাদ বলেন, নীতিশকুমার প্রধানমন্ত্রীর চেয়ারে বসার চেষ্টা করেছিলেন। তাঁর দল তাঁকে প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরার চেষ্টা করেছিলো। বিজেপির উচ্চ নেতৃত্ব এই বিষয়টি খুব ভালোভাবেই জানতো। যে মুহূর্তে তাঁর এই স্বপ্ন ভেঙে গেছে তখনই তিনি বিজেপির কোলে বসে বিহারে সরকার গঠন করে ফেলেছেন।

উল্লেখ্য, সোমবারই লালুপ্রসাদের উদ্দেশ্যে নীতিশকুমার বলেন, তাঁর কাছে লালুপ্রসাদের কথার কোনো গুরুত্ব নেই। লালুপ্রসাদ শুধুই কথা বলেন, কাজ করেন না।

নীতিশ কুমার জানিয়েছিলেন, লালু যখন জেলে ছিলেন তখনও তিনি কথা বলেছেন এবং প্রচার পেয়েছেন। এখন তিনি জেলের বাইরে এসেও কথা বলছেন এবং প্রচার পাচ্ছেন। কে তাঁকে আটকাবে? তাঁর যা ইচ্ছা তাই করতে দিন। আমি ওইসব বিষয়ে কোনো মন্তব্য করতে চাইনা।

সম্প্রতি কংগ্রেসের সঙ্গে আরজেডি-র সম্পর্কের অবনতি প্রসঙ্গে লালুপ্রসাদ জানিয়েছিলেন, কংগ্রেস নেতৃত্ব জানেন আরজেডি কীভাবে অতীতে কেন্দ্রে সবসময় কংগ্রেসের পাশে থেকেছে।

লালুপ্রসাদের বক্তব্য অনুসারে, কংগ্রেসের ছোটো ছোটো নেতাদের পক্ষে আরজেডি-র অবদান বোঝা সম্ভব নয়। আমি এই সমস্ত নেতাদের গুরুত্ব দিইনা। আমি বিশ্বাস করি যে কংগ্রেস এখনও দেশের সমস্ত বিরোধী দলের নেতৃত্ব দেবে এবং দেশের সমস্ত বিরোধী রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করবে।

রাজ্যের সাম্প্রতিক উপনির্বাচন প্রসঙ্গে লালুপ্রসাদ জানান, যে দুই আসনে উপনির্বাচন হচ্ছে তার দুটিতেই আরজেডি জয়ী হবে। আগামী ৩০ অক্টোবর তারাপুর এবং কুশেশ্বর আস্থান কেন্দ্রে উপনির্বাচন। লালুপ্রসাদ বলেন, বিহারে তেজস্বী যাদব উল্লেখযোগ্যভাবে দলকে নেতৃত্ব দিচ্ছে। এনডিএ-র বিরুদ্ধে তেজস্বী এখন এক শক্তিশালী নেতা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in