Bihar: অগ্নিপথ ইস্যুতে বিরোধীদের সঙ্গেই ওয়াকআউট বিজেপি জোটসঙ্গী জেডিইউ বিধায়কদের

মঙ্গলবার বিধানসভার অধিবেশনে আরজেডি, বাম দল, কংগ্রেস এবং এআইএমআইএম সহ সমস্ত বিরোধী দল অগ্নিপথ প্রকল্পের বিষয়ে আলোচনা করার অনুমতি চান।
বিহার বিধানসভা
বিহার বিধানসভাছবি সৌজন্য বিহার বিধানসভা ডট এনআইসি ডট ইন

বিস্ময়কর ঘটনার সাক্ষী থাকলো বিহার বিধানসভা। মঙ্গলবার বিহার বিধানসভায় অগ্নিপথ ইস্যুতে ওয়াক আউট করে সমস্ত বিরোধী দল। এরপরেই একই ইস্যুতে বিরোধীদের সঙ্গে ওয়াকআউট করে এনডিএ জোটসঙ্গী জেডি-ইউ সদস্যরা।

মঙ্গলবার বিধানসভার অধিবেশনে আরজেডি, বাম দল, কংগ্রেস এবং এআইএমআইএম সহ সমস্ত বিরোধী দল অগ্নিপথ প্রকল্পের বিষয়ে আলোচনা করার অনুমতি চান। স্পীকার বিজয় সিনহা সেই অনুমতি দিতে অস্বীকৃত হলে তাঁরা অধিবেশন কক্ষ থেকে ওয়াকআউট করেন।

এরপর মধ্যাহ্নভোজের পর জেডি-ইউ বিধায়করাও অধিবেশন কক্ষ থেকে বেরিয়ে যান। জেডি-ইউ কোটার অধীনে তিন ক্যাবিনেট মন্ত্রী - শীলা মণ্ডল, মদন সাহানি এবং সুনীল সিং সেই সময়ে উপস্থিত ছিলেন। তারাও বিরোধী দলের নেতাদের সঙ্গে অধিবেশন ছেড়ে বেরিয়ে যান।

বিধানসভায় অন্যান্য রাজনৈতিক দলের বিধায়কদের অনুপস্থিতির কারণে, স্পিকার বিজয় সিনহা বলেন: "বিধায়ক সঞ্জয় সারাওগি হাউসে সেরা বিধায়কের পুরস্কারের একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে এসেছেন। অন্যান্য বিরোধী দলের নেতারা অনুপস্থিত থাকায়, আমি দুঃখজনকভাবে এই ইস্যু বন্ধ করছি। এই ইস্যুটি সব দলের বিধায়কদের উপস্থিতিতে আলোচনা করা দরকার।"

যদিও ঘটনার পরে জেডি-ইউ বিধায়ক ডঃ সঞ্জীব কুমার বলেছেন: "অগ্নিপথ প্রকল্প নিয়ে বিজেপি এবং জেডি-ইউ-এর মধ্যে মতপার্থক্য থাকলেও জোট অক্ষত আছে। দেশের যুবকরা তাদের ভবিষ্যত নিয়ে চিন্তিত। তারা সশস্ত্র বাহিনীতে স্থায়ী চাকরিতে ইচ্ছুক। যদিও কেন্দ্র চুক্তির ভিত্তিতে মাত্র ৪ বছরের জন্য চাকরি দিচ্ছে। কেন্দ্রের এই সমস্যাটি সমাধান করা উচিত। আমরা প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি যদি সম্ভব হয় তবে এই প্রকল্পটি সংশোধন করুন।"

বিজেপি বিধায়ক হরি ভূষণ ঠাকুর বলেছেন: "সব জেডি-ইউ বিধায়ক এবং মন্ত্রীরা অধিবেশনে উপস্থিত ছিলেন। এটি নিয়ে কোনও বিভ্রান্তি নেই। বিহারে বিজেপি এবং জেডি-ইউ একত্রিত।"

- with IANS inputs

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in