Jagdeep Dhankhar: এনডিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়, ঘোষণা নাড্ডার

শনিবারই দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সাথে বৈঠক করেন ধনখড়। এরপরই এনডিএ জোটের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করেন বিজেপি সভাপতি।
রাজ্যপাল জগদীপ ধনখড়
রাজ্যপাল জগদীপ ধনখড়ফাইল চিত্র - সংগৃহীত

উপরাষ্ট্রপতি নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের প্রার্থী পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। শনিবার একথা ঘোষণা করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। সংসদীয় বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

শনিবারই দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সাথে বৈঠক করেন ধনখড়। এরপরই এনডিএ জোটের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করেন বিজেপি সভাপতি। এদিন উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে জগদীপ ধনখড়ের নাম ঘোষণা করার সময় নাড্ডা বলেন, কৃষক পুত্র ধনখড়কে আমরা এনডিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী করছি। আমি আশা করবো তিনি দলমত নির্বিশেষে সকলের সমর্থন পাবেন।

নাড্ডার এই ঘোষণার পরই জগদীপ ধনখড়কে সমর্থন জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, "সংবিধান সম্পর্কে চমৎকার জ্ঞান আছে জগদীপ ধনখড়ের। আইন প্রণয়নের বিষয়েও তিনি অভিজ্ঞ। আমি নিশ্চিত তিনি দক্ষতার সাথে রাজ্যসভার সভাপতিত্ব করবেন।"

উল্লেখ্য, বর্তমানে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের বাড়ি রাজস্থানের ঝুনঝুনে। ১৯৮৯ সালে লোকসভা নির্বাচনে ঝুনঝুন থেকেই জনতা দলের হয়ে জয়ী হন তিনি। ১৯৯৩ সালে রাজস্থানের কিষণগড়ের বিধায়ক ছিলেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in