Bengaluru: প্রধানমন্ত্রীর সফরের জন্য রাস্তা সারাইয়ে খরচ ২৩ কোটি! ৩ দিন পরেই বেহাল অবস্থা

সারাইকৃত রাস্তার উপর তৈরি হয়েছে খাদ। রাস্তা সংস্কারের সময় এলাকার অনেক মানুষ উচ্ছ্বাসিত ছিলেন, এখন তাঁরা আবার হতাশ হয়ে পড়েছেন।
Bengaluru: প্রধানমন্ত্রীর সফরের জন্য রাস্তা সারাইয়ে খরচ ২৩ কোটি! ৩ দিন পরেই বেহাল অবস্থা
ছবি - সংগৃহীত

গত সোমবার একদিনের বেঙ্গালুরু সফরে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সে জন্য শহরজুড়ে প্রায় ১৪ কিলোমিটার রাস্তা মেরামত করা হয়। খরচ করা হয় ২৩ কোটি টাকা। কিন্তু, ৩ দিন না পেরোতেই সেই রাস্তার অবস্থা আবার বেহাল হয়েছে।

অর্থের অভাবে উন্নয়ন করা যাচ্ছে না বলে প্রায়শই দাবি করে থাকে ব্রুহাত বেঙ্গালুরু মহানগর পালিকা (BBMP)। কিন্তু, প্রধানমন্ত্রীর একদিনের সফরের জন্য তাঁরা এই বিপুল পরিমান অর্থ খরচ করেছে। এ নিয়ে BBMP-র সমালোচনায় সরব স্থানীয় বাসিন্দারা। তারপর আবার মেরামতকৃত রাস্তা থেকে খসে পড়েছে উন্নয়নের চিহ্ন।

জানা যাচ্ছে, সারাইকৃত রাস্তার উপর খাদ তৈরি হয়েছে। কোনো কোনো জায়গায় ভেঙে পড়েছে রাস্তার কিছু অংশ। সমস্যায় পড়েছে সাধারণ মানুষ। রাস্তা সংস্কারের সময় এলাকার অনেক মানুষ উচ্ছ্বাসিত ছিলেন, এখন তাঁরা আবার হতাশ হয়ে পড়েছেন।

BBMP-এর তথ্য অনুসারে, কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দর সড়কের প্রায় ২.৪ কিলোমিটার রাস্তার জন্য ২ কোটি ৬০ হাজার টাকা, তুমাকুরু রোডের ০.৯ কিলোমিটার রাস্তার জন্য ১ কোটি ৫৫ লক্ষ টাকা, ব্যাঙ্গালোর বিশ্ববিদ্যালয় রোডের ৩.০৬ কিলোমিটার রাস্তার জন্য ৬ কোটি ৫০ হাজার টাকা, ০.১৫ কিলোমিটার মৈসুর রোডের জন্য ৩৫ লক্ষ টাকা, কোমঘট্টা রোডকে আর ৭ কিলোমিটার প্রসারিত করার জন্য ১১ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয় করা হয়।

প্রায় যুদ্ধকালীন তৎপরতায় বৃষ্টির মাঝেও এই মেরামতের কাজ হয়েছে। প্রধানমন্ত্রী মোদীর সফরের আগে পর্যন্ত এই রাস্তাগুলিতে যান চলাচল বন্ধ থাকে। তবে, স্থানীয় বাসিন্দারা অভিযোগ তুলেছে, সারাইকৃত রাস্তা থেকে পাথর উঠে যাচ্ছে, গর্ত তৈরি হয়েছে।

প্রায় ২৩ কোটি টাকা খরচ করে একটি রাস্তা সম্প্রসারিত করা হয়েছিল। এছাড়া, ৬ কোটি টাকা ব্যয়ে জ্ঞানভারতী প্রধান সড়ক মেরামত করা হয়। গত সোমবার সম্প্রসারিত এই রাস্তায় সফর করেন প্রধানমন্ত্রী মোদী। কিন্তু, রাতে প্রবল বৃষ্টির জেরে, সম্প্রসারিত রাস্তাটি তলিয়ে গেছে।

BBMP চিফ কমিশনার তুষার গিরিনাথ জানান, ‘শুধুমাত্র ভারী বৃষ্টিপাতের কারণে কিছু জায়গায় সারাইকৃত রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে সব রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে, তা বলা ঠিক নয়।

শহরের রাস্তার বেহাল অবস্থা এখন গাড়ি চালকদের কাছে প্রধান উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। এ নিয়ে অনেকেই সরব হয়েছেন। রাস্তা সারাইয়ের জন্য একাধিকবার BBMP-কে সতর্ক করেছে কর্ণাটক হাইকোর্ট।

Bengaluru: প্রধানমন্ত্রীর সফরের জন্য রাস্তা সারাইয়ে খরচ ২৩ কোটি! ৩ দিন পরেই বেহাল অবস্থা
ইতিহাসে প্রভাব ফেলেছে বামেরা, মোদী-যোগীর নেতৃত্বে ইতিহাসে নতুন পাতা যুক্ত হবে - সাক্ষী মহারাজ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in