নির্বাচনমুখী মধ্যপ্রদেশে কংগ্রেসকে সমর্থন বজরং সেনার, গেরুয়া শিবিরে উদ্বেগ

মঙ্গলবার ভোপালে রাজ্য কংগ্রেসের সদর দফতরে 'জয় শ্রী রাম' স্লোগান তুলে কংগ্রেসে যোগ দেন বজরং সেনার নেতা-কর্মীরা। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ।
কংগ্রেসে যোগ দিচ্ছেন বজরং সেনার নেতা-কর্মীরা
কংগ্রেসে যোগ দিচ্ছেন বজরং সেনার নেতা-কর্মীরাছবি সৌজন্যে টুইটার

নির্বাচনমুখী মধ্যপ্রদেশে কংগ্রেসের ‘হাত’ ধরল বজরং সেনা (Bajrang Sena)।

চলতি বছরেই মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে কংগ্রেসে যোগ দিয়েছেন বজরং সেনার জাতীয় আহ্বায়ক রঘুনন্দন শর্মা (Raghunandan Sharma) ও তাঁর সমর্থকেরা। যার জেরে বেজায় চাপে পড়েছে গেরুয়া শিবির।

সূত্রের খবর, মঙ্গলবার সন্ধ্যায় ভোপালের শিবাজি নগরে, রাজ্য কংগ্রেসের সদর দফতরে 'জয় শ্রী রাম' স্লোগান তুলে কংগ্রেসে যোগ দেন বজরং সেনার নেতা-কর্মীরা। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রদেশ কংগ্রেস সভাপতি কমলনাথ।

এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে কমলনাথ বলেন, ‘কংগ্রেসকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে বজরং সেনা, এর অর্থ তারা সত্যকে সমর্থন করছে৷ বিজেপি আমলে কেলেঙ্কারির রাজ্যে পরিণত হয়েছে মধ্যপ্রদেশ। মহাকাল লোক (Mahakal Lok) হোক, কিংবা নর্মদা কেলেঙ্কারি (Naramada scam), সবকিছুই ঘটেছে বিজেপি’র আমলে। আর, আমাদের সংস্কৃতিকে রক্ষা করতে এটি রুখতে হবে।’

সম্প্রতি বিজেপি থেকে কংগ্রেসে যোগ দেন প্রাক্তন মুখ্যমন্ত্রী কৈলাশ জোশীর ছেলে দীপক জোশী। জানা যাচ্ছে, বজরং সেনার নেতাদের সাথে ভালো সম্পর্ক দীপক জোশীর। তিনিও বজরং সেনার নেতা-কর্মীদের কংগ্রেসে যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদিন দীপক জোশী বলেন, ‘তাঁর সমসাময়িক অনেক নেতার মতো ধর্ম নিয়ে রাজনীতি করেননি কমলনাথ। তিনি তাঁর নিজ জেলা ছিন্দওয়াড়ায় ভগবান হনুমানের একটি বিশাল মন্দির তৈরি করেছিলেন। এই বিষয়ে আমি বজরং সেনা নেতাদের সঙ্গে কথা বলার সঙ্গে সঙ্গেই, কমল নাথকে সমর্থন জানাতে রাজি হয়েছেন তাঁরা।’

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in