Babul Supriyo: রাজনীতি ছেড়ে সমাজসেবায় মন দেব - ফেসবুকে ঘোষণা বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র

এর আগে তাঁর একাধিক ফেসবুক পোস্ট থেকে রাজনীতি ছাড়ার ইঙ্গিত পাওয়া গেছিলো। এদিন নিজের পোস্টে সেকথা স্পষ্ট করলেন বাবুল সুপ্রিয়। এই পোস্টেই সাংসদ পদ থেকেও ইস্তফা দেবেন বলে জানিয়েছেন বাবুল সুপ্রিয়।
Babul Supriyo: রাজনীতি ছেড়ে সমাজসেবায় মন দেব - ফেসবুকে ঘোষণা বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র
বাবুল সুপ্রিয় ছবি- অফিসিয়াল ফেসবুক পেজ

'চললাম.. Alvida…'। "সোশ্যাল ওয়ার্ক করতে গেলে রাজনীতিতে না থেকেও করা যায় - নিজেকে একটু গুছিয়ে নিই আগে তারপর..." - ঘণ্টাখানেক আগে এক ফেসবুক পোস্টে এভাবেই রাজনীতিকে বিদায় জানালেন বাবুল সুপ্রিয়। এর আগে তাঁর একাধিক ফেসবুক পোস্ট থেকে রাজনীতি ছাড়ার ইঙ্গিত পাওয়া গেছিলো। এদিন সেকথা স্পষ্ট করে দিলেন বিজেপি সাংসদ। নিজের পোস্টের সঙ্গে হেমন্ত মুখোপাধ্যায়ের এক জনপ্রিয় গানও পোস্ট করেছেন তিনি।

তবে তাঁর এদিনের পোস্টে কেন দল ছাড়লেন সে বিষয়ে বাবুল যা লিখেছেন তাতে পরোক্ষে বিজেপির সমালোচনাই করেছেন বলে মনে করছে রাজনৈতিক মহল। তাঁর লেখায় তিনি রাজ্য বিজেপির দলীয় কোন্দলের দিকেও ইঙ্গিত করেছেন। এদিনের পোস্টে বিজেপি সাংসদ লিখেছেন - প্রশ্ন উঠবেই কেনই বা রাজনীতি ছাড়তে গেছিলাম? মন্ত্রিত্ব চলে যাওয়ার সাথে তার কি কোনো সম্পর্ক আছে? হ্যাঁ আছে - কিছুটা তো নিশ্চয় আছে ! তঞ্চকতা করতে চাইনা তাই সে প্রশ্নের উত্তর দিয়ে গেলেই তা সঠিক হবে-আমাকেও তা শান্তি দেবে। ২০১৪ আর ২০১৯-এর মধ্যে অনেক ফারাক।

এদিনের দীর্ঘ ফেসবুক পোস্টে বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় লেখেন – "বিগত কয়েকদিনে বার বার মাননীয় অমিত শাহ ও মাননীয় নাড্ডাজির কাছে রাজনীতি ছাড়ার সঙ্কল্প নিয়ে গেছি এবং আমি ওঁদের কাছে চিরকৃতজ্ঞ যে প্রতিবারই ওঁরা আমাকে নানাভাবে অনুপ্রাণিত করে ফিরিয়ে দিয়েছেন। আমি তাঁদের এই ভালোবাসা কোনো দিন ভুলবো না আর তাই আবার তাঁদের কাছে গিয়ে সেই একই কথা বলার ধৃষ্টতা আর আমি দেখাতে পারবো না।"

বাবুল স্পষ্ট করেই জানিয়েছেন – তিনি অন্য কোনও দলে যাচ্ছেন না। টিএমসি, কংগ্রেস, সিপিআই(এম) কোথাও না। বাবুল লিখেছেন, 'কনফার্ম করছি, কেউ আমাকে ডাকেওনি, আমিও কোথাও যাচ্ছি না।'

আবেগঘন এই পোস্টে বাবুল জানিয়েছেন - 'বেশ কিছু সময়ে তো থাকলাম'.. কিছু মন রাখলাম কিছু ভাঙলাম.. কোথাও আপনাদের হয়তো আমার কাজে খুশি করলাম, কোথাও নিরাশ হতাশ করলাম। মূল্যায়ন আপনারাই নয় করবেন। আমি 'আমার' মনে ওঠা সব প্রশ্নের জবাব দেওয়ার পরই বলছি.. আমার মতো করেই বলছি.. চললাম...।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in