‘উপত্যকার আত্মার ওপর আক্রমণ’ - কাশ্মীরি পন্ডিত হত্যাকাণ্ড নিয়ে মুখ খুললেন ফারুক আবদুল্লা

কাশ্মীরি পন্ডিতদের ওপর আক্রমণ নিয়ে ফারুক আবদুল্লা বলেন পন্ডিতদের ওপর আক্রমণ আসলে ‘উপত্যকার আত্মার ওপর আক্রমণ’। ভারত সরকারের উচিত ‘কাশ্মীর ফাইলস’ সিনেমাটি ব্যান করে দেওয়া।
‘উপত্যকার আত্মার ওপর আক্রমণ’ - কাশ্মীরি পন্ডিত হত্যাকাণ্ড নিয়ে মুখ খুললেন ফারুক আবদুল্লা
গ্রাফিক্স - নিজস্ব

কাশ্মীরি পন্ডিতদের ওপর অত্যাচার বন্ধ করতে হলে আগে ভারত সরকারের উচিত 'দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি ব্যান করে দেওয়া। এমনটা বলতে শোনা যায় কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাকে।

তিনি বলেন, কাশ্মীর ফাইলস সমগ্র দেশে মুসলিমদের বিরুদ্ধে হিংসা ছড়াচ্ছে। ঐ সিনেমায় দর্শিত কিছু অংশ নিয়ে তিনি আপত্তি তুলেছেন। মুসলিম সম্প্রদায় কখনই একজন হিন্দুকে হত্যা করে তার রক্ত ভাতের সাথে মিশিয়ে তারই স্ত্রীকে খেতে বলবে এটা অবাস্তব। তাঁর মতে মুসলিম সমাজ এতটা ঘৃণ্য ও নিচ নয়। সিনেমাটি হিন্দু-মুসলমানের মধ্যে ভেদাভেদ সৃষ্টি করছে।

তবে কাশ্মীরি পন্ডিতদের ওপর আক্রমণ নিয়ে ফারুক আবদুল্লা বলেন পন্ডিতদের ওপর আক্রমণ আসলে ‘উপত্যকার আত্মার ওপর আক্রমণ’। ন্যাশানল কনফারেন্স প্রধান জানান কাশ্মীরি পন্ডিতদের ওপর অত্যাচারের কথা তিনি উপরাজ্যপালের কাছে তুলে ধরবেন।

সম্প্রতি, লস্কর-এ-ইসলাম নামক এক জঙ্গি সংগঠন কাশ্মীরি পন্ডিতদের হুমকি দিয়ে বলেছে, পন্ডিতরা যেন কাশ্মীর ছেড়ে চলে না গেলে তারা প্রাণে মারা যাবে। ঐ সংগঠনের দেওয়া একটি পোস্টারে উল্লেখ রয়েছে আরএসএস কর্মীদেরকে উপত্যকা ছাড়ার নির্দেশ। তাতে আরও লেখা আছে যারা কাশ্মীরকে ইজরায়েল করতে চায় বা কাশ্মীরি মুসলিমদের হত্যা কতে চায় তাদের জন্য এখানে কোনও জায়গা নেই।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই জঙ্গিদের গুলিতে প্রাণ হারান রাহুল ভাট নামে একজন কাশ্মীরি পন্ডিত ও একজন পুলিশকর্মী। এখন দেখার বিষয় কাশ্মীর উপত্যকায় কবে শান্তি ফিরে আসে!

‘উপত্যকার আত্মার ওপর আক্রমণ’ - কাশ্মীরি পন্ডিত হত্যাকাণ্ড নিয়ে মুখ খুললেন ফারুক আবদুল্লা
Kashmiri Pandit Killing: 'আমাদের বলির পাঁঠা বানিয়ে দিয়েছেন' - পন্ডিতদের ক্ষোভের মুখে বিজেপি নেতা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in