Assam Poll 21: আসামে আর করোনা নেই, তাই মাস্ক পরার প্রয়োজন নেই - হিমন্ত বিশ্ব শর্মার মন্তব্যে বিতর্ক
আসামের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাফাইল ছবি সংগৃহীত

Assam Poll 21: আসামে আর করোনা নেই, তাই মাস্ক পরার প্রয়োজন নেই - হিমন্ত বিশ্ব শর্মার মন্তব্যে বিতর্ক

তিনি বলেন, "কেন্দ্র মাস্ক পরা নিয়ে নির্দেশ দিতে পারে। গাইডলাইনও দিতে পারে। কিন্তু অসমের ক্ষেত্রে বিষয়টা আলাদা। বর্তমানে কোভিড নেই এখানে। যখন কোভিড আবার ফিরে আসবে আমি রাজ‍্যবাসীকে মাস্ক পরতে বলবো।"

আসামে আর করোনা নেই। তাই মাস্ক পরার কোনো প্রয়োজন নেই আর। রাজ‍্যবাসীকে এই পরামর্শ দিলেন রাজ‍্যের স্বাস্থ্যমন্ত্রী স্বয়ং। প্রসঙ্গত, করোনার দ্বিতীয় সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে গোটা দেশে। শেষ ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ছাড়িয়েছে।

Lallantop-কে দেওয়া এক সাক্ষাৎকারে জনগণের মাস্ক পরা নিয়ে বিস্ময় প্রকাশ করে অসমের স্বাস্থ্যমন্ত্রী তথা বিজেপি নেতা হেমন্ত বিশ্ব শর্মা‌ বলেন, করোনা না থাকা সত্ত্বেও মাস্ক পরলে জনগণের মধ্যে আতঙ্কের সৃষ্টি ছাড়া আর কিছুই হয় না। তিনি বলেন, "কেন্দ্র মাস্ক পরা নিয়ে নির্দেশ দিতে পারে। গাইডলাইনও দিতে পারে। কিন্তু অসমের ক্ষেত্রে বিষয়টা আলাদা। বর্তমানে কোভিড নেই এখানে। যখন কোভিড আবার ফিরে আসবে আমি রাজ‍্যবাসীকে মাস্ক পরতে বলবো।"

একাধিক রাজ‍্যে কোভিড প্রতিরোধে যখন কড়া বিধিনিষেধ জারি করছে প্রশাসন, তখন তিনি স্বাস্থ্যমন্ত্রী হয়ে রাজ‍্যবাসীকে মাস্ক না পরার পরামর্শ দিচ্ছেন কেন, এই বিষয়ে প্রশ্ন করা হলে তাঁর উত্তেজিত জবাব, "কোভিড নেই, নেই। এক্ষেত্রে আমার কী করার আছে?" তাঁর যুক্তি, জনগণ মাস্ক পরে থাকলে বিউটি পার্লারগুলো চলবে কীভাবে? তিনি বলেন, "লোকেরা যদি মাস্ক পরে থাকে, তাহলে বিউটি পার্লারগুলি কীভাবে চলবে? বিউটি পার্লারগুলো অবশ্যই চালু রাখা উচিত। তাই এখন রাজ‍্যবাসীকে সাময়িক স্বস্তি দিয়েছি আমরা। যেদিন আমার মনে হবে কোভিড-১৯ প্রতিরোধে সতর্ক হওয়া উচিত, সেদিন আবার জনগণকে মাস্ক পরতে বলবো। তখন নিয়ম লঙ্ঘন করলে ৫০০ টাকা জরিমানা দিতে হবে।"

তিনি আরও জানিয়েছেন রাজ‍্যে বিহু উৎসব পালনে কোনো নিষেধাজ্ঞা জারি করা হবে না। মহাসমারোহে রাজ‍্যে বিহু পালন করা হবে বলে জানিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in