Assam Poll 21: বিজেপি বিধায়কের গাড়িতে EVM, ভোট বয়কটের হুমকি কংগ্রেসের
ছবি সংগৃহীত

Assam Poll 21: বিজেপি বিধায়কের গাড়িতে EVM, ভোট বয়কটের হুমকি কংগ্রেসের

বৃহস্পতিবার রাত থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিও। যেখানে অভিযোগ করা হয়েছে, ভোটকর্মীদের গাড়িতে বা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের উপস্থিতিতে নয়, EVM নিয়ে যাওয়া হচ্ছে স্থানীয় বিজেপি বিধায়কের গাড়িতে

অসমে দ্বিতীয় দফার ভোট চুরির অভিযোগে ভোট বয়কটের হুমকি দিয়েছে কংগ্রেস। ইভিএম নিয়ে বারেবারেই নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়ে এসেছে বিরোধীরা। ব্যালট ফিরিয়ে আনার দাবিও তোলা হয়েছে। কংগ্রেস-সহ বিরোধী দলগুলির একাধিক অভিযোগ সত্ত্বেও নির্বাচন কমিশন আস্থা রেখেছে ইভিএমেই। তবে এবার অসমে দ্বিতীয় দফার ভোটের পর ফের শিরোনামে ইভিএম মেশিন।

বৃহস্পতিবার রাত থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে অভিযোগ করা হয়েছে, ভোটকর্মীদের গাড়িতে বা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের উপস্থিতিতে নয়, ইভিএম নিয়ে যাওয়া হচ্ছে স্থানীয় বিজেপি বিধায়কের গাড়িতে। আর এটি দেখার পরই প্রিয়াঙ্কা গান্ধি, গৌরব গগৈ-সহ একাধিক বিরোধীরা তীব্র ক্ষোভপ্রকাশও করেছেন। অসম কংগ্রেসের প্রধান রিপন বোরা পুরো ঘটনার ভিডিও টুইট করে জানিয়েছেন, ইভিএম ওপেন লুঠ ও রিগিং অবিলম্বে বন্ধ করতে হবে। যদি তা না হয়, তাহলে দল ভোট বয়কট করবে। নির্বাচন কমিশন এই বিষয়ে অবিলম্বে পদক্ষেপ করবে বলেও তিনি আশা প্রকাশ করেছেন।

সর্বভারতীয় সংবাদমাধ্যমগুলিতে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, অসমে ভোট মেটার কিছুক্ষণ পরেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন স্থানীয় সাংবাদিক অতনু ভুইঁয়া। তাতে দেখা যায়, একটি গাড়ির পিছনে রাখা হয়েছে ইভিএম মেশিন। আর গাড়িটি পাথরকান্দির বিদায়ী বিজেপি বিধায়ক তথা এবারের প্রার্থী কৃষ্ণেন্দু পালের। সেটি ধরা পড়তেই রীতিমতো উত্তেজনাও ছড়ায় গোটা এলাকায়।

এদিকে, ভিডিওটি ভাইরাল হতেই নির্বাচন কমিশনকে বিঁধলেন কংগ্রেস শীর্ষ স্থানীয় নেতারা। প্রিয়াঙ্কা গান্ধি ভিডিওটি শেয়ার করেন। পাশাপাশি আরও বেশ কয়েকটি টুইটে নিজের ক্ষোভ উগরে দেন। পাশাপাশি এই ঘটনার দিকে নজর দিতেও বলেন নির্বাচন কমিশনকে।

অন্যদিকে, গৌরব গগৈয়ের টুইট, 'বুথ দখলের পাশাপাশি ইভিএম লুঠ, সেটি দখল করেই বিজেপি অসমে জিতবে। আর পুরোটাই হচ্ছে নির্বাচন কমিশনের নাকের ডগায়। গণতন্ত্রের জন্য এ এক কালো দিন।'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in