Assam: ভারতে অ‍্যামনেস্টি ইন্টারন‍্যাশনাল-কে নিষিদ্ধ ঘোষণা করার দাবি হিমন্ত বিশ্ব শর্মার
মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাছবি হিমন্ত বিশ্ব শর্মার ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

Assam: ভারতে অ‍্যামনেস্টি ইন্টারন‍্যাশনাল-কে নিষিদ্ধ ঘোষণা করার দাবি হিমন্ত বিশ্ব শর্মার

তাঁর কথায় প্রধানমন্ত্রী মোদীকে অপমান করার ষড়যন্ত্রে লিপ্ত এই মানবাধিকার সংগঠন। পেগাসাস কেলেঙ্কারির তদন্তে অ‍্যামনেস্টি ইন্টারন‍্যাশনালের বড় ভূমিকা থাকায় এই মন্তব্য করেছেন হিমন্ত বিশ্ব শর্মা।

কেন্দ্রের কাছে ভারতে অ‍্যামনেস্টি ইন্টারন‍্যাশনাল-কে নিষিদ্ধ ঘোষণা করার দাবি জানালেন বিজেপি নেতা তথা আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তাঁর কথায় প্রধানমন্ত্রী মোদীকে অপমান করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে এই মানবাধিকার সংগঠন। পেগাসাস কেলেঙ্কারির তদন্তে অ‍্যামনেস্টি ইন্টারন‍্যাশনালের বড় ভূমিকা থাকায় এই মন্তব্য করেছেন হিমন্ত বিশ্ব শর্মা।

মঙ্গলবার গুয়াহাটিতে এক সাংবাদিক সম্মেলনে পেগাসাস কেলেঙ্কারির কথা উল্লেখ করে আসামের মুখ্যমন্ত্রী বলেন, "এটা সুপরিকল্পিত আন্তর্জাতিক ষড়যন্ত্র। এর পুরো পর্ব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বদনাম করার জন্য রচিত হয়েছে। অ‍্যামনেস্টি ইন্টারন‍্যাশানাল এই তদন্তের অংশীদার। অ‍্যামনেস্টির ভূমিকা আমরা সবাই জানি। তারা ভারতে বামপন্থী সন্ত্রাসবাদকে উৎসাহিত করছে, দেশকে বদনাম করার জন্য রাতভর কাজ করছে।"

অ‍্যামনেস্টির মতো আন্তর্জাতিক সংগঠনের আরো নিন্দা করে তিনি বলেন, "ভারতে অবিলম্বে অ‍্যামনেস্টি ইন্টারন‍্যাশনালের কার্যক্রম নিষিদ্ধ করার দাবি করছি আমি। এই জাতীয় সংস্থা ভারতের গণতান্ত্রিক কাঠামোকে বদনাম করার জন্য যে কোনো সীমা পর্যন্ত যেতে পারে।"

মোদী সরকারের আমলে এর আগেও একাধিকবার ভারত সরকারের সাথে সংঘর্ষে জড়িয়েছে অ‍্যামনেস্টি ইন্টারন‍্যাশনাল। জম্মু-কাশ্মীর থেকে বিশেষ মর্যাদা তুলে নেওয়া, সিএএ-এনআরসির বিরোধিতা করা থেকে শুরু করে দিল্লি দাঙ্গার মতো একাধিক ঘটনায় মোদী সরকারের তুমুল সমালোচনা করেছে আন্তর্জাতিক এই স্বেচ্ছাসেবী সংস্থা। তার 'মূল‍্যও' চোকাতে হয়েছে সংগঠনটিকে। গত বছর সেপ্টেম্বর মাসে ভারতে এই সংস্থার সব ব‍্যাঙ্ক অ‍্যাকাউন্ট ফ্রিজ করে দিয়েছে মোদী সরকার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in