Assam Poll 21: বিজেপির বিজ্ঞাপন - অসমের ৮ সংবাদপত্রকে কমিশনের নোটিস

Assam Poll 21: বিজেপির বিজ্ঞাপন - অসমের ৮ সংবাদপত্রকে কমিশনের নোটিস
ফাইল ছবি সংগৃহীত

অসমের ৮টি সংবাদপত্রকে নোটিস পাঠিয়েছে নির্বাচন কমিশন। এই সংবাদপত্রগুলোতে বিজ্ঞাপনের নামে বিজেপির প্রচার করা হয়েছে বলে অভিযোগ দায়ের করে কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ, নির্বাচন প্রক্রিয়া চলাকালীন গত শনিবার প্রথম দফার নির্বাচন হয়ে যাবার পর এই সংবাদপত্রগুলোতে ছদ্ম বিজ্ঞাপনের মাধ্যমে দাবি করা হয়, সেখানকার ৪৭ টি আসনই নাকি বিজেপির দখলে যাবে। স্থানীয় কংগ্রেসের করা অভিযোগের ভিত্তিতে এই নোটিস পাঠিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনী বিধি লঙ্ঘন করার অভিযোগ করা হয় কংগ্রেসের তরফে।

নোটিসে অসমের মুখ্য নির্বাচনী আধিকারিক নীতিন খাদে সংবাদপত্রগুলোতে পাঠানো নোটিসে উল্লেখ করেন, এই বিষয়ে তাদের অবস্থান কী তা আগামী সোমবারের মধ্যে জানাতে হবে। কংগ্রেস অসম ইউনিটের তরফে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল, সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং ইউনিট প্রধান রঞ্জিত কুমার দাস ও ৮টি সংবাদপত্রকে এই নোটিস পাঠানো হয়েছে। রবিবার রাতে দিসপুর পুলিশ স্টেশনে এই অভিযোগ দায়ের করা হয়।

কংগ্রেসের অভিযোগ, সংবাদপত্রের প্রথম পাতায় এইরকম ছদ্ম রাজনৈতিক বিজ্ঞাপন রিপ্রেজেনটেশন অফ পিপল অ্যাক্ট, ১৯৫১ অনুসারে ১২৬এ ধারা লঙ্ঘন করা হয়েছে। যার ফলস্বরূপ ২ বছরের জেল ও জরিমানা হতে পারে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in