Assam: দুষ্কৃতীদের গুলি থেকে কোনোমতে রক্ষা কংগ্রেস বিধায়কের, আহত ৩ সাংবাদিক

দেশোই উপত্যকার সংরক্ষিত অরণ্যে নাগাল্যান্ড থেকে অনুপ্রবেশকারীরা আশ্রয় নিয়েছে। বৃহস্পতিবার খবর পেয়ে ঘটনাস্থলে যান কংগ্রেস বিধায়ক রূপজ্যোতি কুর্মি। সেখানে পৌঁছলে তাঁদের লক্ষ্য করে গুলি চলতে শুরু করে।
Assam: দুষ্কৃতীদের গুলি থেকে কোনোমতে রক্ষা কংগ্রেস বিধায়কের, আহত ৩ সাংবাদিক
কংগ্রেস বিধায়ক রূপজ্যোতি কুর্মিফাইল ছবি ইনসিডেনের সৌজন্যে

দুষ্কৃতীদের গুলির হাত থেকে বাঁচতে নিরাপত্তারক্ষী-সহ প্রাণপণে ছুটছেন এক কংগ্রেস বিধায়ক এবং আরও বেশ কয়েকজন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার অসম-নাগাল্যান্ডের দেশোই উপত্যকার জোড়হাটে। কোনও মতে বেঁচে ফিরেছেন বিধায়ক ও তাঁর নিরাপত্তারক্ষীরা। আহত হয়েছেন ৩ জন সাংবাদিক। আসাম প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে এই ট্যুইট বার্তায় এই ঘটনার নিন্দা করা হয়েছে।

জানা গেছে, দেশোই উপত্যকার সংরক্ষিত অরণ্যে নাগাল্যান্ড থেকে অনুপ্রবেশকারীরা আশ্রয় নিয়েছে। বৃহস্পতিবার খবর পেয়ে ঘটনাস্থলে যান মারিয়ানির কংগ্রেস বিধায়ক রূপজ্যোতি কুর্মি। সেখানে পৌঁছলে তাঁদের লক্ষ্য করে গুলি চলতে শুরু করে। কোনও মতে দৌড়ে প্রাণ বাঁচান বিধায়ক, তাঁর নিরাপত্তারক্ষী-সহ আরও বেশ কয়েকজন। এমনটাই জানিয়েছেন ওই বিধায়ক। তাঁর দাবি, ওই এলাকায় অনুপ্রবেশের বিষয়টি বিধানসভায় উত্থাপন করা হলেও সরকার তা নিয়ে কোনও আলোচনা করেনি।

জোড়হাটের পুলিশ প্রধান অঙ্কুর জৈন জানিয়েছেন, যেখানে গুলি চলেছে, সেটি একটি সমস্যাবহুল জায়গা। অসমের সীমানা লাগোয়া নাগাল্যান্ডের গ্রামবাসীরাই আতঙ্কিত হয়ে গুলি চালিয়েছেন।

এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা শীর্ষ পুলিশ আধিকারিক জিপি সিংহকে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in