কৃষক বিক্ষোভের আঁচ কমেনি, ১৫ অগস্ট মোদীর ভাষণ নির্বিঘ্নে করতে ঘিরে ফেলা হচ্ছে লালকেল্লা

২৬ জানুয়ারি রাজধানীতে কৃষকদের ট্র‍্যাক্টর র‍্যালিকে কেন্দ্র করে চূড়ান্ত বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছিল। সেই ঘটনার কথা মাথায় রেখে স্বাধীনতা দিবসের নিরাপত্তায় কোনো ঘাটতি রাখতে চাইছে না দিল্লি পুলিশ।
শিপিং কন্টেইনার দিয়ে ঘিরে ফেলা হচ্ছে লালকেল্লা
শিপিং কন্টেইনার দিয়ে ঘিরে ফেলা হচ্ছে লালকেল্লাছবি সংগৃহীত

২৬ জানুয়ারি জাতীয় রাজধানীতে কৃষকদের ট্র‍্যাক্টর র‍্যালিকে কেন্দ্র করে চূড়ান্ত বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছিল। সেই ঘটনার কথা মাথায় রেখে স্বাধীনতা দিবসের নিরাপত্তায় কোনো ঘাটতি রাখতে চাইছে না দিল্লি পুলিশ। একেবারে অভিনব উপায়ে মুড়ে ফেলা হচ্ছে লালকেল্লা। প্রসঙ্গত, প্রতি বছর স্বাধীনতা দিবসে লালকেল্লায় ভাষণ দেন প্রধানমন্ত্রী।

লালকেল্লার প্রবেশদ্বারে পরপর শিপিং কন্টেইনার রেখে উঁচু দেওয়ালের মতো করে ঘিরে দেওয়া হয়েছে। দিল্লি পুলিশ জানিয়েছে, নিরাপত্তার কারণে এটি করা হচ্ছে। স্বাধীনতা দিবসে কোনোরকম ঝুঁকি নিতে চাইছে না তাঁরা।

কিন্তু এভাবে প্রবেশদ্বারে কনটেইনার থাকলে তা দৃষ্টিকটু দেখাবে না কি? সেই বিষয়েও ভাবনাচিন্তা করেছে দিল্লি পুলিশ। স্বাধীনতা দিবসের আগেই সমস্ত কনটেইনার রঙ করে সুন্দর ভাবে আল্পনা এঁকে দেওয়া হবে তাতে বলে জানিয়েছে পুলিশ।

তবে কেবল কৃষক বিক্ষোভের কথা মাথায় রেখেই নয়, সূত্র মারফত জানা গেছে, সম্প্রতি কাশ্মীরে বায়ুসেনার ঘাঁটিতে হওয়া ড্রোন হামলার বিষয়টিও মাথায় রেখে এইভাবে ঘিরে ফেলা হচ্ছে লালকেল্লাকে। এর ওপর আজই জঙ্গি গোষ্ঠী আল কায়দা থেকে হুমকি ইমেইল পেয়েছে দিল্লি পুলিশ। ইন্দিরা গান্ধী ইন্টারন‍্যাশনাল বিমানবন্দরে হামলার করার হুমকি দিয়ে ইমেইল করেছে জঙ্গি গোষ্ঠী। সব মিলিয়ে স্বাধীনতা দিবসের আগে কঠোর নিরাপত্তা বলয়ে রাজধানীকে মুড়ে ফেলছে দিল্লি পুলিশ।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in