Arunachal Pradesh: ভারত-চীন সীমান্তে সড়ক নির্মাণের কাজে গিয়ে নিখোঁজ ১৯ শ্রমিক

বিগত ১৪ দিন ধরে সীমান্ত এলাকায় রাস্তার কাজে নিযুক্ত ছিলেন ঐ শ্রমিকরা। তাদের মধ্যেই একজনের মৃতদেহ মেলে পাশের একটি নদী থেকে। বাকিদের খোঁজ এখনও মেলেনি।
Arunachal Pradesh: ভারত-চীন সীমান্তে সড়ক নির্মাণের কাজে গিয়ে নিখোঁজ ১৯ শ্রমিক
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

অরুণাচল প্রদেশে ভারত-চীন সীমান্তে ১৯ জন শ্রমিকের নিখোঁজ হওয়ার খবর সামনে আসছে। ৫ জুলাই থেকে ১৯ জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

আরুণাচলের কুরুং কুমে জেলায় ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে খবর, বিগত ১৪ দিন ধরে সীমান্ত এলাকায় রাস্তার কাজে নিযুক্ত ছিলেন ঐ শ্রমিকরা। নিখোঁজ শ্রমিকদের মধ্যে একজনের মৃতদেহ মিলেছে পাশের একটি নদী থেকে বলে জানা গেছে। বাকিদের খোঁজ এখনও মেলেনি। কুরুং কুমে জেলার ডেপুটি কমিশনার এক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, দমিন সার্কেলের ফুরক নদীতে ঐ শ্রমিকের মৃতদেহ পাওয়া যায়।

তিনি আরও বলেন, শ্রমিকরা দামিনের হুরিতে রাস্তার কাজে নিযুক্ত ছিলেন। শ্রমিকদের মধ্যে বেশীরভাগ মুসলিম সম্প্রদায়ের ছিলেন। ঈদের ছুটি না মেলায় তাঁরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। তাতেই ঘটে বিপত্তি। রাতের অন্ধকারে হয়তো নদীতে পড়ে গিয়ে মৃত্যু হয় শ্রমিকটির। বাকিরা সম্ভবত জঙ্গলে গিয়ে পথ হারিয়ে ফেলেছেন। পুলিশের একটি দল ও দামিন সার্কেলের অফিসার মঙ্গলবার সকালে জায়গাটি পর্যবেক্ষণের জন্য গিয়েছেন।

ডেপুটি কমিশনারের কাছে থেকে জানা যায়, শ্রমিকদের নিখোঁজ হওয়ার খবরটি প্রশাসনকে জানায় সড়ক নির্মাণের ঠিকাদার। ইতিমধ্যেই গোটা বিষয়টির তদন্ত শুরু হয়ে গেছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in