Kerala: কালো পতাকা SFI-র, গাড়ি থেকে নেমে FIR-র দাবিতে ধর্নায় রাজ্যপাল আরিফ মহম্মদ

People's Reporter: কোল্লামে বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে রাজ্যপালের গাড়ি আটকায় এসএফআইয়ের কর্মীরা। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে গাড়ি থেকে নেমে রাজ্য পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলেন রাজ্যপাল।
কেরলের রাজ্যপালকে কালো পতাকা বাম ছাত্রনেতাদের
কেরলের রাজ্যপালকে কালো পতাকা বাম ছাত্রনেতাদেরছবি সংগৃহীত

কেরালার রাজ্যপাল আরিফ মহম্মদ খানকে কালো পতাকা দেখালো এস এফ আই-র কর্মী সমর্থকেরা। কোল্লামে বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে রাজ্যপালের গাড়ি আটকায় এস এফ আই-র কর্মীরা। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে গাড়ি থেকে নেমে রাজ্য পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলেন রাজ্যপাল।

বাম ছাত্র সংগঠনের অভিযোগ, রাজ্যপাল আরিফ মহম্মদ খান বিশ্ববিদ্যালয়ে সংঘ পরিবারের সদস্যদের পক্ষ নেন। সংঘ পরিবারের সদস্যদের সঙ্গে রাজ্যপালের ঘনিষ্ঠতার অভিযোগে বাম ছাত্র সংগঠন কালো পতাকা দেখায় তাঁকে।

এদিন এই ঘটনার জেরে ক্ষুব্ধ রাজ্যপাল নিজের গাড়ি থেকে নেমে যান। পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলেন তিনি। তাঁর দাবি, এই বিক্ষোভের খবর আগে থেকেই পুলিশের কাছে থাকা সত্ত্বেও, পুলিশের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

ঘটনার পর রাজ্যপালকে গাড়িতে উঠতে বললে তিনি জানান, বিক্ষোভকারীদের বিরুদ্ধে এফআইআরের কপি তাঁকে না দেখানো পর্যন্ত তিনি গাড়িতে উঠবেন না। যদিও পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, মোট ১২ জনের বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করা হয়েছে।

যদিও রাজ্যপাল আরিফ খানের দাবি, ওই ঘটনার আরও অনেকে ছিল। তাদের সকলের বিরুদ্ধে প্রশাসন আইনি ব্যবস্থা না নেওয়া অবধি তিনি ওই এলাকা ছেড়ে যাবেন না। এই ঘটনার সম্পূর্ণ বিবরণ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সচিবকে জানানো হয়েছে বলেই খবর।

পূর্বে রাজ্যপালের সঙ্গে একই ঘটনা ঘটেছিল। সেসময় রাজ্যপালের গাড়ি তিরবন্তপুরমে আটকানো হয়েছিল। সেই ঘটনায় রাজ্যপাল সরাসরি কেরলের মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের অভিযোগ তুলেছিল। তিনি দাবি করেছিলেন - 'মুখ্যমন্ত্রী রাজ্যে অনাচার প্রচার করছেন। তিনিই প্রতিবাদকারীদের সমর্থন করছেন।'

কেরলের রাজ্যপালকে কালো পতাকা বাম ছাত্রনেতাদের
Maharashtra: বড়ো জয় মনোজ জারাঙ্গের, মারাঠা সংরক্ষণের দাবি মেনে নিল শিন্ডে সরকার!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in