নরেন্দ্র মোদী, মল্লিকার্জুন খাড়গে
নরেন্দ্র মোদী, মল্লিকার্জুন খাড়গেফাইল চিত্র - সংগৃহীত

‘আপনি কি দুর্নীতিগ্রস্ত জোটের আহ্বায়ক!’ - মোদীকে পাল্টা নিশানা মল্লিকার্জুন খাড়গের

মোদীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেন, “আপনি ৫৬ ইঞ্চি বুকের কথা বলেন, এবার আদানি ইস্যুতে একটি যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) গঠন করে তা প্রমাণ করুন।”

মঙ্গলবার, বিরোধীদের ‘গণতন্ত্র বাঁচাও’ অভিযানকে ‘দুর্নীতিগ্রস্তদের বাঁচাও’ অভিযান বলে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর, এই কটাক্ষকে মোদীর 'ইমেজ মেকওভার' করার চেষ্টা বলে পাল্টা দাবী করেছে কংগ্রেস।     

বুধবার, টুইটারে মোদীকে নিশানা করে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেন, “আদানির শেল কোম্পানিতে ২০ হাজার কোটি টাকা কাদের? ললিত মোদী, নীরব মোদী, মেহুল চোকসি, বিজয় মালয়া, যতীন মেহতা কি আপনার ‘দুর্নীতিমুক্ত দেশ’ গঠন অভিযানের অংশ? এবং আপনি কি এই জোটের আহ্বায়ক?”

একইসঙ্গে, মোদীকে পাল্টা দিতে খাড়গে লিখেছেন, ‘নিজেকে অ্যান্টি-ক্রুসেডার হিসেবে উপস্থাপন করে, ইমেজ মেকওভার করার চেষ্টা করবেন না।’ এখানেই শেষ নয়। অন্য এক টুইট বার্তায় কংগ্রেস সভাপতি জানতে চান-  “কর্ণাটক সরকারকে কেন ‘৪০ শতাংশ কমিশন সরকার’ বলা হয়? কেন আপনারা দুর্নীতিবাজ মেঘালয় সরকারের অংশীদার? বিজেপি নেতারা কি রাজস্থানের সঞ্জীবনী কেলেঙ্কারি, মধ্যপ্রদেশের পোষান কেলেঙ্কারি, ছত্তিশগড়ের নান কেলেঙ্কারিতে জড়িত নন?”

বিরোধী নেতানেত্রীদের বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্ত সংস্থাগুলির ‘অপব্যবহার’ নিয়ে প্রধানমন্ত্রীকে দায়ী করে খাড়গে বলেন - “৯৫ শতাংশ বিরোধী নেতাদের উপর ED হানা চলছে, আর বিজেপি নেতাদের ক্লিন চিট দেওয়া হয়েছে।” এরপরেই, মোদীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেন, “আপনি ৫৬ ইঞ্চি বুকের কথা বলেন, এবার আদানি ইস্যুতে একটি যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) গঠন করে তা প্রমাণ করুন।”

গতকাল মঙ্গলবার, দিল্লিতে এক অনুষ্ঠানে ১৮ টি বিরোধীদলের যৌথ বৈঠককে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন, 'কিছু রাজনৈতিক দল 'দুর্নীতিগ্রস্তদের বাঁচাও অভিযান' শুরু করেছে, আর সেখানে সমস্ত দুর্নীতিগ্রস্ত উপাদান হাত মিলিয়েছে।' সঙ্গে তিনি দাবি করেন, 'ভারতের সমস্ত দুর্নীতিগ্রস্ত মুখ এখন এক মঞ্চে একত্রিত হচ্ছে। এমন সময়ে এটি হচ্ছে, যখন ভারত লক্ষ্যমাত্রা পূরণের দ্বারপ্রান্তে রয়েছে, আর দেশের অভ্যান্তরে ও বাইরে ভারতবিরোধী শক্তিগুলো একত্রিত হচ্ছে।'

নরেন্দ্র মোদী, মল্লিকার্জুন খাড়গে
‘মোদীর ভয়-ভীতি প্রদর্শনের রাজনীতি' - জোট বেঁধে লড়াইয়ের সিদ্ধান্ত ১৮ বিরোধী দলের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in