Anti Defection Law: শিশির অধিকারী, সুনীল মণ্ডল সহ তিন সাংসদকে লোকসভা সচিবালয়ের নোটিশ

তিন সাংসদকে নোটিশ পাঠালো লোকসভার সচিবালয়। দলত্যাগ বিরোধী আইন অনুসারে তৃণমূল কংগ্রেস এবং ওয়াই এস আর কংগ্রেসের অভিযোগের ভিত্তিতে এঁদের নোটিশ পাঠিয়েছে লোকসভা সচিবালয়।
Anti Defection Law: শিশির অধিকারী, সুনীল মণ্ডল সহ তিন সাংসদকে লোকসভা সচিবালয়ের নোটিশ
শিশির অধিকারী, সুনীল মণ্ডল ও রঘু রাজুফাইল ছবি

তিন সাংসদকে নোটিশ পাঠালো লোকসভার সচিবালয়। এই তিন সাংসদের মধ্যে এই রাজ্যের দুই তৃণমূল সাংসদ শিশির অধিকারী এবং সুনীল কুমার মণ্ডল আছেন। এছাড়াও অন্ধ্রপ্রদেশের ওয়াই এস আর কংগ্রেসের সাংসদ রঘু রামকৃষ্ণ রাজুকেও নোটিশ পাঠানো হয়েছে। দলত্যাগ বিরোধী আইন অনুসারে তৃণমূল কংগ্রেস এবং ওয়াই এস আর কংগ্রেসের অভিযোগের ভিত্তিতে এঁদের নোটিশ পাঠিয়েছে লোকসভা সচিবালয়।

জানা গেছে, লোকসভার সচিবালয় থেকে শিশির অধিকারী, সুনীল কুমার মণ্ডল এবং রঘু রামকৃষ্ণ রাজুকে আগামী ১৫ দিনের মধ্যে তাঁদের বক্তব্য জানাতে বলা হয়েছে।

তৃণমূল কংগ্রেসের অভিযোগ শিশির অধিকারী এবং সুনীল কুমার মণ্ডল – দলের এই দুই সাংসদ রাজ্য বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়েছেন। সূত্রের দাবি অনুসারে এঁদের মধ্যে সুনীল কুমার মণ্ডল বিজেপিতে যোগ দেন গত বছরের ডিসেম্বর মাসে এবং শিশির অধিকারী বিজেপিতে যোগ দেন গত মার্চ মাসে। শিশির অধিকারীকে বিজেপির নির্বাচনী প্রচারে অমিত শাহের সভায় দেখা গেছিলো। যদিও শিশির অধিকারী একাধিকবার দাবি করেছেন তিনি বিজেপিতে যোগ দেননি।

অন্যদিকে ওয়াই এস আর কংগ্রেসের সাংসদ রঘু রামকৃষ্ণ রাজুর বিরুদ্ধে দলবিরোধী কার্যকলাপের অভিযোগ আনা হয়েছে।

লোকসভার সাংসদদের এই নোটিশের মাঝেই আজই রাজ্য বিধানসভায় মুকুল রায়ের দলত্যাগ প্রসঙ্গে শুনানি হবার কথা। আজই বিধানসভার স্পীকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মুকুল রায়ের ক্ষেত্রেও তিনি তৃণমূলে যোগ দিলেও এখনও পর্যন্ত খাতায় কলমে তিনি বিজেপি বিধায়ক। সেই নিরিখেই তাঁকে পিএসি-র চেয়ারম্যান করা হয়েছে। যা নিয়ে প্রথম থেকেই আপত্তি জানিয়েছে বিজেপি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in