কংগ্রেস ছাড়া বিজেপি বিরোধী জোট অসম্ভব: নবাব মালিক

তাঁর মন্তব্য, ‘তৃণমূল চাইছে বাংলার বাইরে সংগঠন বিস্তার করতে। সব রাজনৈতিক দলের সেই অধিকার রয়েছে। কিন্তু কংগ্রেসকে বাইরে রেখে বিজেপি বিরোধী কোনও বৃহত্তর জোট সম্ভব নয় বলেই আমাদের বিশ্বাস।
নবাব মালিক
নবাব মালিকফাইল চিত্র - সংগৃহীত

দেশে বিজেপি বিরোধী জোট গড়তে কংগ্রেসকে অবশ্যই দরকার। কংগ্রেস ছাড়া কখনওই এই জোট সম্ভব নয়। এমনই তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন মহারাষ্ট্রের প্রভাবশালী এনসিপি নেতা নবাব মালিক। মুম্বই সফরে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার শরদ পাওয়ারের সঙ্গে তাঁর বৈঠক করার কথা। বৈঠকে আলোচনার বিষয়বস্তু প্রকাশ্যে আনবেন মমতাই।

তাঁর মন্তব্য, ‘তৃণমূল চাইছে বাংলার বাইরে সংগঠন বিস্তার করতে। সব রাজনৈতিক দলের সেই অধিকার রয়েছে। কিন্তু কংগ্রেসকে বাইরে রেখে বিজেপি বিরোধী কোনও বৃহত্তর জোট সম্ভব নয় বলেই আমাদের বিশ্বাস। শরদ পাওয়ারজিও একাধিকবার এই প্রসঙ্গ তুলেছেন।‘

এদিকে, মুম্বই সফরের প্রথম দিন রাজ্যের মন্ত্রী আদিত্য ঠাকরে ও শিব সেনা নেতা সঞ্জয় রাউতের সঙ্গে সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাতের কথা ছিল। কিন্তু তাঁর অসুস্থতার জন্য আদিত্য ও সঞ্জয় রাউত সাক্ষাৎ করেন মমতার সঙ্গে।

মঙ্গলবার সন্ধ‍্য্যায় মুম্বইয়ের সিদ্ধি বিনায়ক মন্দিরে পুজো দেন মুখ্যমন্ত্রী। একাধিক বাণিজ্যনগরীতে একগুচ্ছ কর্মসূচি রয়েছে তাঁর। শিল্পপতিদের পাশাপাশি একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গেও আলোচনা করবেন। তিনি পশ্চিমবঙ্গে আসন্ন বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মলেনে শিল্পপতিদের আমন্ত্রণের পাশাপাশি বঙ্গে বিনিয়োগের ব্যাপারেও তাঁদের সঙ্গে আলোচনা করবেন।

পাশাপাশি মুম্বইয়ে বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে মুখ্যমন্ত্রীর আলোচনায় বসার কথা রয়েছে।

নবাব মালিক
Mumbai Drug Case: মুক্তিপণের জন্য আরিয়ান খানকে ফাঁদে ফেলে অপহরণ করা হয়েছিলো - নবাব মালিক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in