তিন কৃষি আইন বাতিলের দাবি জানিয়ে টিকরি সীমান্তবর্তী অঞ্চলে আরও এক কৃষকের আত্মহত্যা

তিন কৃষি আইন বাতিলের দাবীতে এই নিয়ে অষ্টম ব্যক্তি আত্মহত্যা করলেন। মৃতের জামার পকেটে একটি আত্মঘাতী নোট পাওয়া গিয়েছে। এই ঘটনার প্রতিবাদে অন্য কৃষকরা বিক্ষোভ দেখান।
তিন কৃষি আইন বাতিলের দাবি জানিয়ে টিকরি সীমান্তবর্তী অঞ্চলে আরও এক কৃষকের আত্মহত্যা
বি কে ইউ একতা উগ্রাহণ এর ট্যুইটারের সৌজন্যে

ফের কৃষকের আত্মহত্যার ঘটনায় চাঞ্চল্য ছড়াল। ঘটনাটি ঘটেছে রবিবার সকালে দিল্লির টিকরি সীমান্তে। মৃতের নাম রাজবীর সিংহ (৪৮)। ওই কৃষককে গাছে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

একটি সর্বভারতীয় সংবাদপত্রের খবর অনুযায়ী, পুলিশ জানিয়েছে, কেন্দ্রের কৃষি আইন বাতিলের দাবিতে ওই কৃষক আত্মহত্যা করেন। তিন কৃষি আইন বাতিলের দাবীতে এই নিয়ে অষ্টম ব্যক্তি আত্মহত্যা করলেন। মৃতের জামার পকেটে একটি আত্মঘাতী নোট পাওয়া গিয়েছে। এই ঘটনার প্রতিবাদে অন্য কৃষকরা বিক্ষোভ দেখান।

বাহাদুরগড় সিটি থানার স্টেশন হাউজ অফিসার (এসএইচও) পরিদর্শক সুনীল কুমার জানান, আমরা অন্যান্য কৃষকদের কাছ থেকে এই ব্যাপারে জানতে পেরেছি। মৃতকে বাইপাসের কাছে একটি গাছ থেকে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে। একটি সুইসাইড নোটে তিনি জানিয়েছেন যে, কৃষি আইন নিয়ে তিনি হতাশ। তাই তিনি এই চরম পদক্ষেপ নিচ্ছেন।

রাজবীরের পকেটে পাওয়া নোটটিতে লেখা ছিল, 'এক মৃত ব্যক্তির শেষ ইচ্ছে পূরণের জন্য সরকারের কাছে প্রার্থনা করছি এই তিনটি আইন যেন তুলে নেওয়া হয়।'

রাজবীরের স্ত্রী ও দুই সন্তান বর্তমান। তিনি প্রায় ২ একর জমির মালিক। ওই জমিতে চাল ও গম চাষ করতেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in