ফের বিস্ফোরণ পাঞ্জাবের স্বর্ণ মন্দিরের কাছে, এই নিয়ে সাত দিনে তিনবার

প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ফোরণে কোনো ট্রিগারিং মেকানিজম ব্যবহার করা হয়নি। দুটি ব্যবহৃত হেলথ ড্রিঙ্কের ক্যানে বিস্ফোরক ভর্তি ছিল।
স্বর্ণমন্দির
স্বর্ণমন্দিরফাইল ছবি

ফের বিস্ফোরণে কেঁপে উঠলো পাঞ্জাবের স্বর্ণমন্দির সংলগ্ন এলাকা। এই ঘটনায় ৫ জনকে গ্রেফতার করেছে পাঞ্জাব পুলিশ। এই নিয়ে এক সপ্তাহের মধ্যে তিনবার বিস্ফোরণ হলো স্বর্ণমন্দিরের আশেপাশের এলাকায়।

পুলিশ সূত্রে জানা গেছে, অমৃতসরের জনপ্রিয় পর্যটন স্পট হেরিটেজ স্ট্রিট থেকে ২ কিমি দূরে এক গলির মধ্যে গতকাল রাত ১ টা নাগাদ কম তীব্রতার একটি বিস্ফোরণ ঘটে। তবে হতাহতের কোনও খবর নেই। পাঞ্জাব পুলিশের ডিজিপি জানিয়েছেন, এই ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। এলাকায় শান্তি বজায় রাখার জন্য নজরদারি চালাচ্ছে পুলিশ।

এই নিয়ে সাত দিনের মধ্যে তিনবার বিস্ফোরণ হয়েছে স্বর্ণমন্দির এলাকায়। প্রথম বিস্ফোরণ হয় ৬ মে, শনিবার। এর ঠিক দু’দিন পর সোমবার দ্বিতীয় বিস্ফোরণটি হয়। শনিবারের বিস্ফোরণে একজন আহত হয়েছেন এবং আশেপাশে বাড়ির কাঁচ ভেঙে পড়েছে বিস্ফোরণের তীব্রতায়। সোমবারের বিস্ফোরণেও একজন আহত হয়েছেন। কোনও ডেটোনেটর পাওয়া যায়নি, এবং পুলিশ জানিয়েছিল বিস্ফোরণে ব্যবহৃত বিস্ফোরকটি একটি পাত্রে রাখা হয়েছিল।

আজকের বিস্ফোরণে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) এবং পাঞ্জাব পুলিশ বিস্ফোরণস্থল থেকে ফরেনসিক নমুনা সংগ্রহ করেছে এবং তদন্ত শুরু করছে।

প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ফোরণে কোনো ট্রিগারিং মেকানিজম ব্যবহার করা হয়নি। দুটি ব্যবহৃত হেলথ ড্রিঙ্কের ক্যানে বিস্ফোরক ভর্তি ছিল।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in