রকেট গতিতে সম্পত্তি বৃদ্ধি অমিত শাহের, গত এক বছরে বৃদ্ধির পরিমাণ প্রায় ১০ কোটি টাকা
অমিত শাহফাইল চিত্র

রকেট গতিতে সম্পত্তি বৃদ্ধি অমিত শাহের, গত এক বছরে বৃদ্ধির পরিমাণ প্রায় ১০ কোটি টাকা

পিএম ইন্ডিয়া ওয়েবসাইটের তথ্যে স্পষ্ট যে, আদানি-আম্বানিদের মতোই তাঁর সম্পত্তি মহামারীর কঠিন পরিস্থিতিতে কমে যায়নি বরং রকেটের গতিতে বৃদ্ধি পেয়েছে।

গত ২৩ বছরে করোনা মহামারীতে লকডাউনের জন্য লক্ষ লক্ষ মানুষ কর্মহীন হয়েছেন। কিন্তু কর্পোরেটের মতো রকেট গতিতে সম্পত্তির পরিমাণ বেড়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। গত এক বছরে তার সম্পত্তির পরিমাণ বেড়েছে প্রায় ১০ কোটি টাকা। এখন তার সম্পত্তির পরিমাণ ৩৭ কোটি টাকারও বেশি।

শুধু গুজরাটেই তাঁর দশটি স্থাবর সম্পত্তি বেড়েছে। তিনি এখন মোদি মন্ত্রিসভার ধনীতম সদস্য। পিছিয়ে নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।যদিও তাঁর সম্পত্তি বৃদ্ধির পরিমাণ তাঁর তুলনায় বেশ কিছুটা কম। এক বছরের সম্পত্তি বৃদ্ধি পেয়েছে অনেকটাই।

নোটবন্দির সময় অমিত শাহর ছেলে জয় শাহর ব্যবসা মাত্র একবছরে বৃদ্ধি পেয়েছিল ১৬ হাজার গুণ। আগের বছর যে সংস্থার রোজগার হয়েছিল মাত্র ৫০ হাজার টাকা, সেই কোম্পানি পরে এক বছরে রোজগার করে ৮০ কোটি টাকা!

অমিত শাহ নিজে যে হিসেব দিয়েছেন তা থেকে জানা যাচ্ছে, চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত তার সম্পত্তির পরিমাণ ৩৭,৯১,৫০,৫৮০ টাকা। শেষ এক বছরে ঘোষিত সম্পত্তি বৃদ্ধির পরিমাণ ৯.২৮ কোটি টাকা।

পিএম ইন্ডিয়া ওয়েবসাইটে নিজেই তিনি এই তথ্য ও নথি দাখিল করেছেন। আর সেই তথ্যে স্পষ্ট যে, আদানি-আম্বানিদের মতোই তাঁর সম্পত্তি মহামারীর কঠিন পরিস্থিতিতে কমে যায়নি বরং রকেটের গতিতে বৃদ্ধি পেয়েছে।

২০১৯ সালের লোকসভা নির্বাচনের যে তথ্য সম্পত্তির হলফনামা পেশ করেছিলেন অমিত শাহ, তাতে তিনি ২০১৭-১৮ সালে সম্পত্তির হিসাব দিয়েছিলেন। সেখানে উল্লেখ ছিল তার সম্পত্তির পরিমাণ ৫৩ লক্ষ টাকা। কিন্তু তাঁর স্ত্রী সোনাল শাহের আয় বৃদ্ধি দেখানো হয়েছে বার্ষিক ২.৩ কোটি টাকা।

ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, মোদির মহামারী বছরের সম্পত্তির পরিমাণ বেড়ে ২২ লক্ষ টাকা থেকে হয়েছে ৩,০৭,৬৮,৮৮৫ টাকা। বৃদ্ধির হার ১৫ শতাংশ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.