অমিত শাহ শ্রীলঙ্কা এবং নেপালে বিজেপি সরকার গঠনের পরিকল্পনা করছেন - বিপ্লব দেব-এর দাবি ঘিরে শোরগোল

অমিত শাহ শ্রীলঙ্কা এবং নেপালে বিজেপি সরকার গঠনের পরিকল্পনা করছেন - বিপ্লব দেব-এর দাবি ঘিরে শোরগোল
ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবফাইল ছবি সংগৃহীত

ভারত ছেড়ে এবার বিদেশের মাটিতে সংগঠন তৈরি করে সরকার গড়ার পরিকল্পনা করছে বিজেপি! ত্রিপুরার রাজধানী আগরতলায় অনুষ্ঠিত এক অনুষ্ঠানে এই মন্তব্য করে বিতর্কের সৃষ্টি করলেন রাজ‍্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁর দাবি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শ্রীলঙ্কা এবং নেপালে বিজেপি সরকার গঠনের পরিকল্পনা করছেন।

২০১৮ সালে ত্রিপুরার বিধানসভা নির্বাচনের প্রস্তুতিপর্বের সময়কার একটি কথোপকথনের কথা উল্লেখ করে বিপ্লব দেব বলেন, সেইসময় বিজেপির সর্বভারতীয় সভাপতি ছিলেন অমিত শাহ। দেশের সমস্ত রাজ‍্যে জয়লাভের পর "বিদেশে" দলের সম্প্রসারণের পরিকল্পনার কথা একটি মিটিংয়ে বলেছিলেন উনি।

এই কথোপকথনের বিষয়ে বিপ্লব দেব বলেন, "আমরা রাজ্য অতিথিশালায় কথা বলছিলাম। তখন অজয় ​​জামওয়াল (বিজেপির উত্তর-পূর্বাঞ্চলীয় সম্পাদক) বলেন বিজেপি বেশ কয়েকটি রাজ্যে সরকার গঠন করেছে। এর জবাবে অমিত শাহ বলেন, 'শ্রীলঙ্কা এবং নেপাল বাকি আছে এখনও। শ্রীলঙ্কা, নেপালে দলের সংগঠন গড়ে তুলতে হবে এবং সরকার গঠনের জন্য সেখানেও জিততে হবে আমাদের।'"

বিজেপিকে "বিশ্বের বৃহত্তম দল" হিসেবে গড়ে তোলার জন্য অমিত শাহের নেতৃত্বের প্রশংসা করে বিপ্লব দেব বলেন, কেরালায় প্রতি পাঁচ বছর অন্তর বাম ও কংগ্রেসের সরকার গড়ার যে প্রবণতা রয়েছে, বিজেপি তা পরিবর্তন করবে। দক্ষিণের রাজ‍্যগুলিতেও পদ্ম ফুটবে। পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনেও বিজেপি জয়ী হবে বলে আশাবাদী তিনি।

প্রসঙ্গত, অতীতে একাধিকবার হাস‍্যকর ও বিতর্কিত মন্তব্য করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। ২০১৮ সালে তিনি বলেছিলেন, মহাভারতের সময় থেকেই ইন্টারনেট এবং স‍্যাটেলাইটের অস্তিত্ব ছিল। গতবছর তিনি বলেছিলেন, পাঞ্জাবি এবং জাঠ সম্প্রদায়ের ব‍্যক্তিরা ভোঁতা বুদ্ধিসম্পন্ন হয়।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in