রাহুল গান্ধী
রাহুল গান্ধীফাইল চিত্র - সংগৃহীত

Parliament: সংসদে রঙ কান্ডের সময় বিজেপির সব সাংসদ ভয়ে পালিয়ে গিয়েছিলেন: রাহুল গান্ধী

People's Reporter: "যারা নিজেদের দেশপ্রেমিক বলে, হাওয়া নিকাল গ্যায়ি উনকি। আপনি টিভিতে দেখতে পারবেন না কিন্তু আমরা দেখেছি।" রাহুল গান্ধী

“মোদীর নীতির জন্য দেশের মানুষ কাজ পাচ্ছেন না। সংসদে নিরাপত্তা লঙ্ঘনের জন্য দায়ী বেকারত্ব।” শুক্রবার সংসদের শীতকালীন অধিবেশন শেষ হবার দিনে এই ভাষাতেই কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। আজই শেষ হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। এদিনই রাজধানীর যন্তর-মন্তরের সামনে প্রতিবাদ সভা করলেন সংসদের অধিবেশন থেকে বহিষ্কৃত ১৪৬ জন সাংসদ। এই বিক্ষোভের আগে এদিন বিজেপিকে নিশানা করেন রাহুল গান্ধী।

গত ১৩ ডিসেম্বর লোকসভায় দুই যুবকের বিধি ভেঙে ঢুকে পড়ার ঘটনা উল্লেখ করে বেকারত্বের ইস্যু টেনে আনলেন ওয়াইনাডের কংগ্রেস সাংসদ। তিনি জানান, ঘটনার সময় যখন বিক্ষোভকারীরা দর্শক গ্যালারি থেকে যখন লাফ দেয়, তখন বিজেপি সাংসদরা পালিয়ে গিয়েছিলেন।

যন্তর মন্তরে 'গণতন্ত্র বাঁচাও' বিক্ষোভে অংশ নেওয়ার সময়, রাহুল গান্ধী সংসদের নিরাপত্তা লঙ্ঘনের বিষয়ে নিয়ে সোশ্যাল মিডিয়াতে লেখেন, "দুই যুবক এসেছিল। তারা দর্শক গ্যালারি থেকে লাফ দিয়ে ধোঁয়া ছিটিয়ে দেয়। এই সময় সমস্ত বিজেপি সাংসদ পালিয়ে যায়। যারা নিজেদের দেশপ্রেমিক বলে, হাওয়া নিকাল গ্যায়ি উনকি। আপনি টিভিতে দেখতে পাবেন না কিন্তু আমরা দেখেছি।"

২০০১ সালে সংসদে সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করে ওয়াইনাডের সাংসদ বলেন, "কীভাবে তারা ভিতরে ঢুকে পড়েছিল? কীভাবেই বা তারা ক্যানিস্টার নিয়ে এসেছিল? যদি তারা এটা করতে পারে, তাহলে তারা আরও অনেক কিছু করতে পারে।“

এর পাশাপাশি, বেকারত্বর ইস্যু তুলে মোদী সরকারকেও নিশানা করেন রাহুল। তিনি বলেন, "দেশে বেকারত্ব বাড়ছে। যুবকরা চাকরি পাচ্ছে না। যারা সমীক্ষা করেছে, আমি তাদের বলেছিলাম ছোট ছোট শহরে গিয়ে সমীক্ষা করতে। যারা মোবাইল ফোন নিয়েছে, তারা সোশ্যাল মিডিয়াতে কতটা সময় ব্যয় করে, তাদের খুঁজে বের করতে। এই সমীক্ষা শেষ হয়েছে। যা দেখে আমি অবাক হয়েছিলাম। দেশের যুবকরা প্রতিদিন প্রায় সাড়ে সাত ঘন্টা ঘন্টা ব্যয় করছে সোশ্যাল মিডিয়াতে।"

রাহুল গান্ধী
I-N-D-I-A: পাঞ্জাবে 'একলা চলো' নীতি কংগ্রেস-আপের! 'ইন্ডিয়া' মঞ্চের ভবিষ্যত কি অনিশ্চিত?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in