AIIMS: দাবী না মেটানো হলে ২৫ অক্টোবর থেকে ধর্মঘটের পথে তিন ইউনিয়ন

অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিকেল সায়েন্স-এর তিন স্বীকৃত ইউনিয়ন সোমবার হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে এক ঘণ্টার প্রতীকী বিক্ষোভে সামিল হয়।
এইমস দিল্লি
এইমস দিল্লিফাইল ছবি সংগৃহীত

অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিকেল সায়েন্স-এর তিন স্বীকৃত ইউনিয়ন সোমবার হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে এক ঘণ্টার প্রতীকী বিক্ষোভে সামিল হয়। এদিনই তিন ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের দাবি নিয়ে বিবেচনা না করা হলে আগামীদিনে তারা ধর্মঘটের পথে হাঁটবেন।

এই তিন ইউনিয়নের মধ্যে আছে প্রায় ১৫ হাজার সদস্যের এআইআইএমএস এমপ্লয়িজ ইউনিয়ন, এআইআইএমএস নার্সেস ইউনিয়ন এবং অফিসারস অ্যাসোসিয়েশন অফ এআইআইএমএস। সোমবার বিক্ষোভের পর তিন ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়েছে এদিন তাদের প্রতীকী বিক্ষোভ ছিলো। কিন্তু যদি তাদের দাবিদাওয়া প্রসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ বিবেচনা না করে সেক্ষেত্রে আগামী ২৫ অক্টোবর থেকে তারা ধর্মঘটের রাস্তায় যাবেন। ইউনিয়নের পক্ষ থেকে আরও জানানো হয়েছে ২০২০ সালের ধর্মঘটের সময় তাদের দাবি পূরণের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিলো। যা এখনও পূরণ করা হয়নি।

এআইআইএমএস নার্সেস ইউনিয়নের প্রেসিডেন্ট হরিশ কাজলা জানিয়েছেন, আমাদের দাবী পূরণের জন্য তিন ইউনিয়নের পক্ষ থেকে কয়েক হাজার কর্মী এদিনের প্রতীকী বিক্ষোভে অংশ নিয়েছেন এবং এআইআইএমএস কর্তৃপক্ষের বিরুদ্ধে সুর চড়িয়েছেন।

তিনি আরও জানান, গত বছরের ডিসেম্বরে নার্সদের স্ট্রাইকের সময় সরকার প্রতিশ্রুতি দিয়েছিলো সমস্ত দাবি নিয়ে আলোচনা হবে এবং সমস্যা মিটিয়ে দেবার উদ্যোগ নেওয়া হবে। যা এখনও হয়নি। এছাড়াও তিন ইউনিয়নের সদস্যদের কিছু সংযুক্ত দাবি আছে।

অফিসারস ইউনিয়নের প্রেসিডেন্ট অজিত কুমার জানান, এআইআইএমএস কর্তৃপক্ষ আমাদের কোনো দাবিই এখনও পর্যন্ত পূরণ করেনি। তিনি আরও বলেন, কেন্দ্রীয় সরকারি কর্মচারী হওয়া সত্ত্বেও নার্সরা এমপ্লয়ার্স কন্ট্রিবিউশনের ১০ শতাংশ পান। অন্য কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা পান ১৪ শতাংশ। এছাড়াও দীর্ঘদিন ধরে তাঁরা ক্যাডার রিভিউ-এর দাবি জানিয়ে আসলেও সেই দাবি নিয়ে কোনো বিবেচনা করা হয়নি। অজিত কুমার হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, ধর্মঘটের ফলে কোনো ক্ষতি হলে তারজন্য দায়ী থাকবে এইমস কর্তৃপক্ষ।

- with Agency input

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in