Ram Mandir: জনগণের তীব্র ক্ষোভের মুখে হাসপাতাল হাফ-ডে বন্ধ রাখার সিদ্ধান্ত বদলাল দিল্লি AIIMS

People's Reporter: AIIMS কর্তৃপক্ষ এই বিবৃতি জারির পরই চিকিৎসকদের বিরুদ্ধে সরব হয়েছিলেন বিরোধীরাও। মন্দির উদ্বোধনের জন্য রোগীরা কেন অপেক্ষা করবেন, তা নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা।
Ram Mandir: জনগণের তীব্র ক্ষোভের মুখে হাসপাতাল হাফ-ডে বন্ধ রাখার সিদ্ধান্ত বদলাল দিল্লি AIIMS

জনগণের তীব্র ক্ষোভের মুখে পিছু হঠলো দিল্লির AIIMS (All India Institute of Medical Sciences)। রাম মন্দির উদ্বোধনের দিন হাসপাতাল অর্ধ-দিবস বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

শনিবার বিবৃতি দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিল, রাম মন্দির উদ্বোধন উপলক্ষ্যে ২২ জানুয়ারি, সোমবার হাসপাতালের সমস্ত অ-জরুরী পরিষেবা অর্ধদিবসের জন্য বন্ধ থাকবে। তবে জরুরী পরিষেবা চালু থাকবে বলে জানানো হয়েছিল।

এই বিবৃতিতে আউট পেশেন্ট ডিপার্টমেন্ট (OPD) পরিষেবা নিয়ে কিছু বলা না থাকলেও, রোগীদের মধ্যে আশঙ্কা তৈরি হয় যে ওইদিন আউটডোর পরিষেবাও বন্ধ থাকবে। দীর্ঘদিন অপেক্ষা করে যারা ওইদিন ডাক্তার দেখানোর সুযোগ পেয়েছেন, তাঁরা বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে কথা বলতে পারবে না, এমন আশঙ্কা তৈরি হয়েছিল রোগীদের মধ্যে। তাই AIIMS কর্তৃপক্ষ এই বিবৃতি জারির পরই অসন্তোষ প্রকাশ করছিলেন আমজনতার একাংশ।

চিকিৎসকদের বিরুদ্ধে সরব হয়েছিলেন বিরোধীরাও। মন্দির উদ্বোধনের জন্য রোগীরা কেন অপেক্ষা করবেন, তা নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা। কারণ আউটডোরে ডাক্তার দেখানোর সুযোগ পাওয়ার জন্য কয়েক সপ্তাহ অপেক্ষা করতে হয়। এমনকি কখনও কখনও কয়েক মাসও অপেক্ষা করতে হয়। কোভিড পরিস্থিতির কথাও উল্লেখ করেন অনেকে, যখন মন্দির-মসজিদের মতো উপাসনাস্থলগুলি বন্ধ থাকলেও হাসপাতাল খোলা রাখা হয়েছিল।

বিতর্ক বাড়তেই নয়া বিজ্ঞপ্তি জারি করে AIIMS কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার হাসপাতালের আউটডোরে খোলা থাকবে। হাসপাতালের সমস্ত বিভাগীয় প্রধানকে নির্দেশ দেওয়া হয়েছে নতুন এই বিজ্ঞপ্তিটি তাঁদের অধস্তনদের জানানোর।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in