Ahmed Patel: আহমেদ প্যাটেল সম্পর্কিত গুজরাট পুলিশের সিট-এর অভিযোগ 'পরিকল্পিত ও ক্ষতিকর' - কংগ্রেস

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেন, "২০০২ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন সাম্প্রদায়িক হত্যাকাণ্ডের যে কোনও দায় থেকে নিজেকে অব্যাহতি পাওয়ার জন্য প্রধানমন্ত্রীর নিয়মতান্ত্রিক কৌশলের অংশ।
সাংবাদিক সম্মেলনে জয়রাম রমেশ
সাংবাদিক সম্মেলনে জয়রাম রমেশফাইল ছবি জয়রাম রমেশের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

প্রয়াত কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল সম্পর্কে গুজরাট পুলিশের এসআইটি-র অভিযোগকে ‘পরিকল্পিত ও ক্ষতিকর’ বলে জানালো কংগ্রেস। শনিবার কংগ্রেসের পক্ষ থেকে এক বিবৃতিতে গুজরাট পুলিশের সিট-এর এই দাবিকে নস্যাৎ করে একথা জানিয়েছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা জয়রাম রমেশ। সিট-এর অভিযোগ, গুজরাট হিংসার সময় রাজ্যের তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীকে ক্ষমতাচ্যুত করার জন্য তিস্তা শীতলাবাদকে টাকা দিয়েছিলেন আহমেদ প্যাটেল।

এদিন কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেন, "এটি ২০০২ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন সাম্প্রদায়িক হত্যাকাণ্ডের যে কোনও দায় থেকে নিজেকে অব্যাহতি পাওয়ার জন্য প্রধানমন্ত্রীর নিয়মতান্ত্রিক কৌশলের অংশ। এই হত্যাকাণ্ড নিয়ন্ত্রণে তাঁর অনিচ্ছা এবং অক্ষমতা ছিল। যে কারণে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীকে তাঁর রাজধর্মের কথা মনে করিয়ে দিয়েছিলেন।”

বিবৃতিতে বলা হয়েছে, এই ঘটনা প্রধানমন্ত্রীর রাজনৈতিক প্রতিহিংসার অংশবিশেষ। যে প্রতিহিংসার কারণে তাঁর প্রয়াত রাজনৈতিক প্রতিপক্ষদের রেহাই দেওয়া যাচ্ছে না।

জয়রাম আরও জানিয়েছেন, "এই এসআইটি তার রাজনৈতিক প্রভুর সুরে নাচছে এবং যেখানে বলা হবে সেখানেই বসবে। আমরা জানি কীভাবে একজন পূর্ববর্তী এসআইটি প্রধানকে মুখ্যমন্ত্রীকে 'ক্লিন চিট' দেওয়ার পরে এক কূটনৈতিক দায়িত্ব দিয়ে পুরস্কৃত করা হয়েছিল।"

তিনি বলেন, এই ঘটনা মোদী শাহ জুটির বহু পুরোনো কৌশল। "এটি একইরকম আরেকটি উদাহরণ ছাড়া আর কিছুই নয়। যেখানে একজন মৃত ব্যক্তিকে অপমান করার উদ্দেশ্য খুবই স্পষ্ট। কারণ এইধরনের নির্লজ্জ মিথ্যাকে খণ্ডন করার জন্য ওই প্রয়াত ব্যক্তিকে আর কখনই পাওয়া যাবে না।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in