উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশের পর এবার হরিয়ানায় সাংসদ, সাংবাদিকদের বিরুদ্ধে FIR

হরিয়ানা এই নিয়ে তৃতীয় বিজেপি শাসিত রাজ্য যেখানে ২৬ শে জানুয়ারির অশান্তি নিয়ে FIR দায়ের হল। এর আগে উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশের পুলিশ একাধিক জনের বিরুদ্ধে FIR দায়ের করেছে।
উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশের পর এবার হরিয়ানায় সাংসদ, সাংবাদিকদের বিরুদ্ধে FIR
ছবি - নিউজ মিনিটের সৌজন্যে

কংগ্রেস নেতা শশী থারুর, সাংবাদিক রাজদীপ সারদেশাই, মৃণাল পান্ডে সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে FIR দায়ের করল গুরুগ্রাম পুলিশ। হরিয়ানা এই নিয়ে তৃতীয় বিজেপি শাসিত রাজ্য যেখানে ২৬ শে জানুয়ারির অশান্তি নিয়ে FIR দায়ের হল। এর আগে উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশের পুলিশ শশী থারুর, রাজদীপ সারদেশাই, মৃণাল পান্ডে সহ একাধিক জনের বিরুদ্ধে FIR দায়ের করেছে।

গুরুগ্রামের বাসিন্দা মহাবীর সিং এর অভিযোগে ভিত্তিতে এই FIR বলে জানিয়েছে গুরুগ্রাম পুলিশের সাইবার সেল। মূলত ভুল তথ্য পরিবেশন ও অশান্তিতে ইন্ধনের অভিযোগ আনা হয়েছে তাঁদের বিরুদ্ধে। ১২৪ এ, ১৫৩ এ, ১৫৩ বি, ৫০৫ (২) এবং ১২০ বি ধারায় মামলা দায়ের হয়েছে বলে জানিয়েছে গুরুগ্রাম পুলিশ।

ইন্ডিয়া টুডে গ্রুপের রাজদীপ সারদেশাই, ন্যাশনাল হেরাল্ডের মৃণাল পান্ডে, ক্যারাভানের বিনোদ কে জোশ এবং পরেশ নাথ, কোয়ামি আওয়াজের জাফর আগা সহ একাধিক সাংবাদিককে ভুল তথ্য পরিবেশনের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের করার বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে এডিটরস গিল্ড। গিল্ড সভাপতি সীমা মুস্তাফা ও সাধারণ সম্পাদক সঞ্জয় কাপুরের সই করা এক বিবৃতিতে বলা হয়েছে- “প্রতিবাদ চলাকালীন প্রতক্ষদর্শীদের কাছ থেকে এবং পুলিশের কাছ থেকে অনেক তথ্য পাওয়া গিয়েছিল। সাংবাদিকরা স্বাভাবিকভাবেই সেইসব তথ্যই বিস্তারিতভাবে সাধারণের জন্য তুলে ধরেছেন। এটিই সাংবাদিকতার নিয়ম। কী করে এইসব টুইট অবমাননাকর হতে পারে!”

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in