মধ্যপ্রদেশের পর ওড়িশা, ফের পুলিশের নিশানায় সাংবাদিক, এবার চেন দিয়ে বেঁধে রাখার অভিযোগ

সাংবাদিকের অভিযোগ, স্থানীয় ওই পুলিশ ইন্সপেক্টর ব্রাউন সুগার চোরাচালান রোধে ব্যর্থ। তা নিয়ে খবর করেছিলেন তিনি। তাই তাঁকে ফাঁসানো হয়েছে।
এভাবেই চেন দিয়ে বেঁধে রাখা হয়েছিল ওই সাংবাদিককে
এভাবেই চেন দিয়ে বেঁধে রাখা হয়েছিল ওই সাংবাদিককে ছবি সংগৃহীত

মধ্যপ্রদেশের পর ওড়িশা। ফের পুলিশের নিশানায় সাংবাদিক। ওড়িশায় হাসপাতালে এক সাংবাদিককে চেন দিয়ে বেঁধে রাখার অভিযোগ উঠলো পুলিশের বিরুদ্ধে । ঘটনাটি ঘটেছে ওড়িশার বালেশ্বরের একটি হাসপাতালে। ওই সাংবাদিকের নাম লোকনাথ দালেই। ঘটনা প্রকাশ্যে আসতেই সমালোচনার ঢেউ উঠেছে।

জানা গিয়েছে, লোকনাথ দালেই ওড়িয়া ডেইলি সংবাদ ও টিভি চ্যানেল কনক নিউজের সাংবাদিক। তাঁর বিরুদ্ধে পুলিশের অভিযোগ যে, তিনি এক হোমগার্ডকে নিগ্রহ করেছেন। তাই তাঁকে গ্রেফতার করা হয়েছে। পালটা সাংবাদিকের অভিযোগ, স্থানীয় ওই পুলিশ ইন্সপেক্টর ব্রাউন সুগার চোরাচালান রোধে ব্যর্থ। তা নিয়ে খবর করেছিলেন তিনি। তাই তাঁকে ফাঁসানো হয়েছে।

ঘটনার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন বালেশ্বরের পুলিশ সুপার সুধাংশু শেখর।

কী ঘটেছিল? গত সোমবার ওই থানার এক হোমগার্ডের বাইক লোকনাথের বাইকে ধাক্কা মারে। হোমগার্ডের হেলমেট নিয়ে ক্ষতিপূরণের দাবি জানিয়েছিলেন ওই সাংবাদিক। গত বুধবার দুপুরে ওই ইন্সপেক্টর ও আরও একজন পুলিশ তাঁর বাড়িতে হানা দেয়। সাংবাদিকের মোবাইল কেড়ে নিয়ে জানান, ওই হোমগার্ড তাঁর বিরুদ্ধে মামলা রুজু করেছেন। তারপরেই তাঁকে গ্রেফতার করে পুলিশ।

ওই সাংবাদিক জানান, ‘গ্রেফতার করার পরেই আমি অচেতন হয়ে যায়। বৃহস্পতিবার সকালে জ্ঞান ফেরে। দেখি হাসপাতালে পায়ে চেন বাধা অবস্থায় পড়ে রয়েছি।’ এই ঘটনায় তিনি জাতীয় মানবাধিকার কমিশনের কাছে অভিযোগ জানাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

অন্যদিকে, বিষয়টি প্রকাশ্যে আসতেই পুলিশের তীব্র সমালোচনা করেছেন স্থানীয় বিধায়ক সুকান্ত নায়েক। এই ঘটনায় মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করুন, এমন দাবিও জানিয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানও এই ঘটনার তীব্র সমালোচনা করে পদক্ষেপের দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়, যেখানে দেখা যাচ্ছে মধ্যপ্রদেশের এক থানায় ২ সাংবাদিক সহ ৮ জনকে অর্ধনগ্ন করে বসিয়ে রাখা হয়েছে। সাংবাদিকের অভিযোগ স্থানীয় বিজেপি বিধায়কের বিরুদ্ধে খবর করতে যাওয়ায় তাঁদের এভাবে হেনস্থা করা হয়েছে। থানার ভারপ্রাপ্ত প্রধান আধিকারিক ওই ছবি তুলে ভাইরাল করেছেন বলেও অভিযোগ করেছেন তিনি।

-With Agency Inputs

এভাবেই চেন দিয়ে বেঁধে রাখা হয়েছিল ওই সাংবাদিককে
Madhya Pradesh: বিজেপি বিধায়কের খবর সংগ্রহ করতে গিয়ে পুলিশি হেনস্থার শিকার - অভিযোগ সাংবাদিকদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in