JNU: চার বছর পর লোকসভার প্রাক্কালে নির্বাচন ঘোষণা জেএনইউ ছাত্র সংসদে

People's Reporter: জানা গেছে, আগামী ২২ মার্চ হবে ভোট। ২৪ মার্চ ভোটের ফল। এর আগে ২০১৯ সালে শেষবারের মতো হয়েছিল ছাত্র সংসদের নির্বাচন।
দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (JNU)
দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (JNU) ছবি, সংগৃহীত

আসন্ন লোকসভা নির্বাচন। তার আগে চার বছর পর অনুষ্ঠিত হতে চলেছে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (JNU)–এর ছাত্র সংসদের নির্বাচন। জানা গেছে, আগামী ২২ মার্চ হবে ভোট। ২৪ মার্চ ভোটের ফল ঘোষণা। এর আগে ২০১৯ সালে শেষবারের মতো হয়েছিল ছাত্র সংসদের নির্বাচন।

জেএনইউয়ের ছাত্র সংসদের ইলেকশন কমিশন জানিয়েছে, অস্থায়ী ভোটের তালিকা প্রকাশ এবং সংশোধনের মাধ্যমে সোমবার থেকেই শুরু হয়ে যাবে নির্বাচনের প্রচার। বৃহস্পতিবার মনোনয়নের জন্য ফর্ম দেওয়া হবে। ১৫ মার্চ শুক্রবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। ১৬ তারিখ হবে স্ক্রুটিনি।

জানা গেছে, ২২ মার্চ ৯টা থেকে দুপুর ১টা এবং দুপুর আড়াইটে থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত দুই ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শুধু ব্যালট পেপারের মাধ্যমেই নির্বাচন হবে।

নির্বাচনের আগে ক্যাম্পাস চত্বরে আযোজন করা হয়েছে একাধিক অনুষ্ঠান। ভোটের আগে খোলামেলা আলোচনার সুবিধার্থে এই অযোজন বলে জানা গেছে। এছাড়াও, সাধারণ বডি মিটিংয়ের (GBMs) একটি সভাও অনুষ্ঠিত হবে, যা প্রাসঙ্গিক বিষয়গুলিতে আলোচনার জন্য তাৎপর্যপূর্ণ।

কমিটির চেয়ায়রম্যান শৈলেন্দ্র কুমার জানিয়েছেন, এই অনুষ্ঠানগুলির মাধ্যমে বিভিন্ন দলের নীতি, লক্ষ্য সম্পর্কে ভোটারদের ধারণা আরও স্পষ্ট হবে। তিনি শিক্ষার্থীদের এই সমস্ত অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আবেদন জানান। পাশাপাশি, শৈলেন্দ্র কুমার আরও জানান, প্রার্থী তালিকা প্রকাশের পরই জিবিএম-এর জন্য একটি বিশদ সময়সূচী দেওয়া হবে।

২০১৯ সালের সেপ্টেম্বর মাসে শেষ বার জেএনইউতে ছাত্র সংসদের ভোট হয়েছিল। সে বার ভোটে জিতে ছাত্র সংসদের সভানেত্রী হয়েছিলেন বাম ছাত্র সংগঠন এসএফআই-এর নেত্রী ঐশী ঘোষ।

দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (JNU)
Electoral Bonds: সুপ্রিম কোর্টে এসবিআই-র আবেদন খারিজ - ২৪ ঘণ্টায় জমা দিতে হবে ইলেক্টোরাল বন্ডের তথ্য
দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (JNU)
Lok Sabha Polls 24: কৃষক আন্দোলন, অগ্নিবীর নিয়ে মতভেদ - কংগ্রেসে যোগ দিলেন হিসারের বিজেপি সাংসদ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in