মুম্বাই এয়ারপোর্ট পরিচালনার দায়িত্ব গ্রহণ, দেশের কার্গো ট্র্যাফিকের ৩৩% এখন আদানির হাতে

আদানি গোষ্ঠীর প্রধান গৌতম আদানি নিজের ট‍্যুইটারে তিনি লেখেন, "বিশ্বমানের মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালনার দায়িত্ব পেয়ে আমরা খুবই আনন্দিত। মুম্বাইকে গর্বিত করার প্রতিশ্রুতি দিচ্ছি আমরা।"
মুম্বাই এয়ারপোর্ট পরিচালনার দায়িত্ব গ্রহণ, দেশের কার্গো ট্র্যাফিকের ৩৩% এখন আদানির হাতে
মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দর ফাইল ছবি

এমন এক সময় যখন মহামারীর কারণে দেশের বিমান চলাচল বিভাগ সবথেকে খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে, তখন আনুষ্ঠানিকভাবে মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালনার দায়িত্ব গ্রহণ করলো আদানি গোষ্ঠী। আগে জিভিকে গ্রুপ দেশের বৃহত্তম এই এয়ারপোর্ট পরিচালনার দায়িত্বে ছিল।

সদ‍্য হওয়া এই ক্ষমতা হস্তান্তরের ফলে এখন থেকে দেশের মোট কার্গো ট্র‍্যাফিকের ৩৩ শতাংশ আদানি এয়ারপোর্ট হোল্ডিংস লিমিটেডের নিয়ন্ত্রণে থাকবে।

মুম্বাই ছত্রপতি শিবাজী মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে আদানী গ্রুপের শেয়ার রয়েছে ৭৪ শতাংশ। জিভিকে গ্রুপ থেকে ৫০.৫ শতাংশ শেয়ার এবং এয়ারপোর্টস কোম্পানি সাউথ আফ্রিকা, বিগভেস্ট গ্রুপের মতো ছোট ছোট সংস্থাগুলি থেকে ২৩.৫ শতাংশ শেয়ার কিনেছে আদানি।

মুম্বাই বিমানবন্দর পরিচালনার দায়িত্ব পেয়ে অত‍্যন্ত খুশি আদানি গোষ্ঠীর প্রধান গৌতম আদানি। নিজের ট‍্যুইটারে তিনি লেখেন, "বিশ্বমানের মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালনার দায়িত্ব পেয়ে আমরা খুবই আনন্দিত। মুম্বাইকে গর্বিত করার প্রতিশ্রুতি দিচ্ছি আমরা। ব‍্যাবসা, অবসর এবং বিনোদনের জন্য ভবিষ‍্যতের বিমানবন্দর ইকোসিস্টেম তৈরি করবে আদানি গোষ্ঠী। স্থানীয়দের জন্য আমরা হাজার হাজার কর্মসংস্থানের যোগান দেব।"

আদানি গ্রুপের তরফ থেকে প্রকাশ করা এক বিবৃতিতে বলা হয়েছে, কেন্দ্রীয় সরকার, মহারাষ্ট্র সরকার, রাজ‍্যের শহর ও শিল্প উন্নয়ন কর্পোরেশন (CIDCO)-এর কাছ থেকে অনুমতি পেয়ে দেশের এই বৃহত্তম বিমানবন্দরের দায়িত্ব তারা গ্রহণ করেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in