বিজেপি পরিচালিত বেশিরভাগ রাজ্যের মুখ্যমন্ত্রীদের জনপ্রিয়তা তলানিতে- সমীক্ষা

সমীক্ষা অনুযায়ী, এনডিএর ১০ জন মুখ্যমন্ত্রীর মধ্যে সাত জনই খুব খারাপ পারফর্ম করেছেন।
বিজেপি পরিচালিত বেশিরভাগ রাজ্যের মুখ্যমন্ত্রীদের জনপ্রিয়তা তলানিতে- সমীক্ষা
ফাইল ছবি

দেশের জনপ্রিয় মুখ্যমন্ত্রীরা বেশিরভাগই বিরোধী শিবিরের। আর অপছন্দের মুখ্যমন্ত্রীরা এনডিএ শিবিরের। আইএএনএস-সি ভোটার স্টেট অফ দ্য নেশন, ২০২১ যে সমীক্ষা চালিয়েছে, তাতে এরকমই তথ্য উঠে এসেছে। গোটা দেশজুড়ে ৩০ হাজারের বেশি মানুষের মতামত নিয়ে এই সমীক্ষা চালানো হয়।

সমীক্ষা অনুযায়ী, এনডিএর ১০ জন মুখ্যমন্ত্রীর মধ্যে সাত জনই খুব খারাপ পারফর্ম করেছেন। সাধারণ মানুষ তাঁদের খুব একটা পছন্দ করেন না। অন্যদিকে, বিরোধী শিবিরের জনপ্রিয় মুখ্যমন্ত্রীরা শুধু ভালো কাজ করার জন্যই সাধারণ মানুষের দ্বারা প্রশংসিত হয়েছেন। যে রাজ্যগুলিতে নির্বাচন হচ্ছে তার মধ্যে অসম, কেরল এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কাজের জন্য জনপ্রিয়তা অর্জন করেছেন।

তামিলনাড়ু এবং পন্ডিচেরির মুখ্যমন্ত্রী রয়েছেন তালিকার একদম নীচের দিকে। দেশের সর্বাধিক জনপ্রিয় মুখ্যমন্ত্রীর মধ্যে ওড়িশার নবীন পট্টনায়েক আছেন এক নম্বরে। তারপর দিল্লির অরবিন্দ কেজরিওয়াল এবং অন্ধ্রপ্রদেশের ওয়াইএস জগনমোহন রেড্ডি। অন্যদিকে, অপছন্দের মুখ্যমন্ত্রীর তালিকা একেবারে উপরে আছেন উত্তরাখণ্ডের সিএম ত্রিভেন্দ্র সিং রাওয়াত। এরপরই আছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টার এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। পঞ্জাব, হরিয়ানা এবং উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীও পছন্দের তালিকায় নেই।

বিজেপি ও শরিক দল দ্বারা পরিচালিত উত্তরপ্রদেশ, কর্ণাটক এবং বিহারের মতো রাজ্যেও মুখ্যমন্ত্রীর জনপ্রিয়তা তলানিতে। রাজ্যভিত্তিক রেটিংয়ে প্রধানমন্ত্রীর তুলনায় অন্ধপ্রদেশ, ওড়িশা, কেরল, মহারাষ্ট্র, দিল্লি, পঞ্জাব, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীরা জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in