অলৌকিকের আশায় ক্যান্সার আক্রান্ত ৫ বছরের সন্তানকে বারবার গঙ্গায় ডোবালেন বাবা-মা; ঘটনাস্থলেই মৃত্যু

People's Reporter: জানা গেছে ওই শিশুটির বাড়ি দিল্লিতে। বুধবার দিল্লি থেকে তারা পৌঁছায় হরিদ্বারের হর কি পৌড়ি ঘাটে। সঙ্গে ছিল ওই শিশুটির বাবা-মা ও পরিবারের বেশ কিছু সদস্য।
গঙ্গায় ডোবানো হচ্ছে শিশুটিকে
গঙ্গায় ডোবানো হচ্ছে শিশুটিকেছবি সংগৃহীত

গঙ্গায় ডুবলে অলৌকিক উপায়ে সুস্থ হয়ে উঠবে ক্যানসার আক্রান্ত শিশু। এই বিশ্বাস থেকে পাঁচ বছরের ক্যানসার আক্রান্ত শিশুকে বারবার গঙ্গায় ডুবিয়েছিলেন বাবা-মা। পরিণতি? ঘটনাস্থলেই মৃত্যু হয় শিশুটির। এমনই জানা গেছে স্থানীয় পুলিশ সূত্রে। ঘটনাটি ঘটেছে বুধবার, হরিদ্বারের ‘হর কি পৌড়ি’ ঘাটে।

জানা গেছে ওই শিশুটির বাড়ি দিল্লিতে। বুধবার দিল্লি থেকে তারা পৌঁছায় হরিদ্বারের হর কি পৌড়ি ঘাটে। সঙ্গে ছিল ওই শিশুটির বাবা-মা ও পরিবারের বেশ কিছু সদস্য। সেখানে অসুস্থ সন্তানকে বার বার গঙ্গায় ডুব দেওয়ানোর কারণে মৃত্যু হয় তার।

বুধবার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ওই শিশুটির মৃতদেহের পাশে বসে আছেন তার মা। ওই মহিলাকে ভিডিওতে হাসতে দেখা যাচ্ছে এবং বলতে শোনা যাচ্ছে, “এবার আমার সন্তান উঠে দাঁড়াবে। আমি জানি ও উঠে দাঁড়াবে।“ যদিও এই ভিডিওটির সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

জানা গেছে, দুর্ঘটনার খবর পেয়ে ওই ঘাটে পৌঁছায় পুলিশ। তারা ওই শিশুটিকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে, হাসপাতাল থেকে তাকে মৃত বলে ঘোষণা করে। বারবার গঙ্গাতে ডোবানোর ফলে শ্বাসরোধ হয়ে মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে। মৃতদেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

পুলিশ সুপারিনটেনডেন্ট স্বাধীন কুমার সিং জানিয়েছেন, "ওই দম্পতি তাঁদের ছেলেকে নিয়ে এসেছিলেন। শিশুটি জন্ম থেকেই ব্লাড ক্যানসারে আক্রান্ত। সম্প্রতি, ডাক্তারের পক্ষ থেকে জানানো হয়েছিল, ওই শিশুটির বাঁচার আশা কম। তাই গঙ্গাতে ডোবানোর ফলে শিশুটি বেঁচে উঠবে, এমনই কুসংস্কার থেকে তাঁরা তাকে হরিদ্বারে নিয়ে এসেছিলেন।"

যে ট্যাক্সি চালক পরিবারটিকে দিল্লি থেকে হরিদ্বারে নিয়ে যান তিনি জানান, দিল্লি থেকেই শিশুটি অসুস্থ ছিল এবং হরিদ্বারে পৌঁছানোর সময় শিশুটির অবস্থা আরও খারাপ হয়ে গিয়েছিল। ট্যাক্সি ড্রাইভার জানান, গাড়িতেই পরিবার শিশুটির স্বাস্থ্যের অবনতি এবং গঙ্গায় স্নানের কথা বলেছিল।

এই ঘটনার পর পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।

গঙ্গায় ডোবানো হচ্ছে শিশুটিকে
I-N-D-I-A: জোট জটে বঙ্গ - ‘মমতাজীকে ছাড়া জোট ভাবাই যায় না’ - জানালেন রমেশ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in