কানপুরে সরকারি হাসপাতালে আগুন, দ্রুত সরানো হল প্রায় ১৭৫ জন রোগীকে

রবিবার সকাল ৮টা নাগাদ আচমকাই হৃদয় রোগ সংস্থানের কারডিওলজি বিভাগে আগুন লাগে। এখনও পর্যন্ত এই আগুনে কারোর মৃত্যু হয়নি বলে জানিয়েছে উত্তরপ্রদেশ প্রশাসন। সমস্ত রোগীকেই দ্রুত সরিয়ে নেবার ব্যবস্থা করা হয়।
কানপুরে সরকারি হাসপাতালে আগুন, দ্রুত সরানো হল প্রায় ১৭৫ জন রোগীকে
কানপুরের সরকারি হাসপাতালে আগুনঅল ইন্ডিয়া ম্যাপ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

উত্তরপ্রদেশের কানপুরে এক সরকারি হাসপাতালে ভয়াবহ আগুন। রবিবার সকাল ৮টা নাগাদ আচমকাই হৃদয় রোগ সংস্থানের কারডিওলজি বিভাগে আগুন লেগে যায়। যদিও এখনও পর্যন্ত এই আগুনে কারোর মৃত্যু হয়নি বলে জানিয়েছে উত্তরপ্রদেশ প্রশাসন। সমস্ত রোগীকেই দ্রুত সরিয়ে নেবার ব্যবস্থা করা হয়।

সূত্র অনুসারে, ওই হাসপাতালের স্টোর রুমে এদিন আগুন লাগে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় দমকল বাহিনী। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালানোর পাশাপাশি প্রায় ১৭৫ জন রোগীকে অন্যত্র সরানোর ব্যবস্থা করা হয়। এই মুহূর্তে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে বলেও জানা গেছে।

ইতিমধ্যেই এই ঘটনার তদন্তের জন্য এক উচ্চ পর্যায়ের কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজ্যের মুখ্য সচিব, স্বাস্থ্য আধিকারিক এবং দমকল বিভাগের ডিজির রিপোর্ট তলব করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুসারে আগুন লাগার পরে প্রথমেই হাসপাতালের দোতলার সমস্ত জানলার কাঁচ ভেঙে ফেলা হয়। এরফলে ভেতরের সমস্ত ধোঁয়া বেরিয়ে যাওয়ায় কোনো রোগীর প্রাণ সংশয় হয়নি। এরপরেই দ্রুত প্রায় ১৭৫ জন রোগীকে অন্যত্র সরানোর ব্যবস্থা করা হয়।

প্রাথমিকভাবে শর্ট সার্কিটের কারণেই এই আগুন লেগেছে বলে মনে করা হচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in