কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে হেফাজতে চাইল সিবিআই

রাজীব কুমার
রাজীব কুমার ফাইল ছবি সংগৃহীত

কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে হেফাজতে চাইল সিবিআই। শনিবার সুপ্রিম কোর্টে তাকে হেফাজতে চেয়ে আবেদন জানাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সারদা মামলার তদন্তের কারণেই এই আবেদন বলে সংস্থার দাবি।

জানা গিয়েছে, শীর্ষ আদালতের কাছে সিবিআই যে আবেদন করেছে, তার প্রতিলিপি ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে রাজীব কুমারের কাছে। বড়দিনের জন্য এখন ছুটি রয়েছে সুপ্রিম কোর্টে। বড়দিনের পর শীর্ষ আদালত খুললেই এই মামলার শুনানি হবে।

সামনেই বিধানসভা নির্বাচন। আর বিধানসভা নির্বাচনের আগে সারদা মামলা নিয়ে তোড়জোড় শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সারদা মামলায় নাম জড়িয়েছে একাধিক রাজনৈতিক নেতার। তার মধ্যে অনেকেই এখন পদ্ম শিবিরে নাম লিখিয়েছেন। সারদা-সহ অর্থলগ্নি সংস্থার মামলাগুলি সর্বোচ্চ আদালতের নির্দেশে চলছে। সেই মামলার তদন্তে সহযোগিতার পরিবর্তে রাজীব কুমার বাধা সৃষ্টি করছে বলে সিবিআই বছর খানেক আগেই অভিযোগ করেছিল।

উল্লেখ্য, কুনাল ঘোষ ইডির কাছে নিজের বয়ান দিয়েছিলেন। সেই বয়ানের কথায় লেখা রয়েছে সিবিআইয়ের আবেদনে। অন্যদিকে সুদীপ্ত সেনের একটি চিঠি সামনে এনে নতুন করে তদন্তের দাবি জানিয়েছেন কুনাল ঘোষ।

প্রসঙ্গত, কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা করেছিল সিবিআই। শিলংয়ে নিয়ে গিয়ে একটানা বেশ কয়েকদিন দফায়-দফায় রাজীবকে জেরা করেন গোয়েন্দারা। এবার রাজীবকে হেফাজতে নিতে চায় সিবিআই।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in