কৃষক আন্দোলনের পাশে দাঁড়িয়ে এনডিএ ছাড়লো আরএলপি

আরএলপির আহ্বায়ক হনুমান বেনিওয়াল
আরএলপির আহ্বায়ক হনুমান বেনিওয়াল ফাইল ছবি সংগৃহীত

বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনের পাশে দাঁড়িয়ে এনডিএ ছাড়লো শরিক রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টি (আরএলপি)। শনিবার আরএলপির আহ্বায়ক তথা রাজস্থানের নাগৌরের সাংসদ হনুমান বেনিওয়াল একথা ঘোষণা করেছেন।

দিল্লি সীমান্তে গত এক মাস ধরে চলা কৃষকদের আন্দোলনকে সংহতি জানাতে লক্ষাধিক কৃষক ও জনগণ নিয়ে রাজস্থান থেকে দিল্লির উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে আজ আরএলপি। জয়পুরের নিকটবর্তী কোটপুটলি থেকে বেলা সাড়ে ১১টায় এই যাত্রা শুরু হয়েছে। রাজস্থানের আলওয়ার জেলায় শাহজাহানপুর-খেদা সীমান্তে আন্দোলনকারীদের উদ্দেশ্যে রাজস্থানে বিজেপির এই জোটসঙ্গী বলেন, "ফেভিকলের সাহায‍্যে এনডিএ-এর সাথে আমি আটকে আছি এমন তো নয়। আজ আমি নিজেকে এনডিএ থেকে আলাদা করছি। যাঁরা কৃষকদের বিরুদ্ধে দাঁড়িয়েছে তাঁদের সাথে এক হয়ে দাঁড়িয়ে আমি লড়াই করতে পারবো না।"

তাঁর আরও অভিযোগ, সংসদে এই আইন পাশ হওয়ার সময় মিথ্যে কোভিড পজেটিভের রিপোর্ট দিয়ে তাঁকে লোকসভায় প্রবেশ করা থেকে বিরত রাখা হয়েছিল। তিনি যদি ওইসময় হাউসে উপস্থিত থাকতেন তাহলে এই কৃষি আইন ছুঁড়ে ফেলে দিতেন বলে দাবি করেছেন তিনি।

৪৮ বছরের এই সাংসদ এর আগেও হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, এই কালা আইন বাতিল না হলে এনডিএ-এর সাথে সম্পর্ক রাখবে কিনা তা বিবেচনা করে দেখবেন তিনি।

কোটপুটলি থেকে দিল্লির উদ্দেশ্যে যাত্রা শুরু করা এক আরএলপি কর্মী সংবাদমাধ্যমে জানিয়েছেন, "রাজ‍্যের বিভিন্ন জায়গা থেকে কৃষকরা এসে জড়ো হয়েছেন এখানে। আমরা আমাদের ভাইদের প্রতি সংহতি জানাতে দিল্লি সীমান্তে গিয়ে দাঁড়াব, যাঁরা বিতর্কিত এই কৃষি আইন বাতিলের দাবিতে গত এক মাস ধরে আন্দোলন করে যাচ্ছেন।"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in